বদলগাছীতে কৃষকদের মাঝে বীজ, সার ও উপকরণ বিতরণের উদ্বোধনী

 

বদলগাছী প্রতিনিধিঃ

নওগাঁর বদলগাছীতে রবি মৌসুমে পেঁয়াজ ও মাসকালাই উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ, সার ও উপকরন বিতরণের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

 

বুধবার সকাল ১০ টায় উপজেলা পরিষদ হলরুমে উপজেলা কৃষি অফিস আয়োজিত এ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সাংসদ ছলিম উদ্দিন তরফদার। উপজেলা নির্বাহী কর্মকর্তা আলপনা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ হাসান আলী। এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু খালেদ বুলু এবং সাধারণ সম্পাদক ও পাহাড়পুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান কিশোর।

 

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুস সালাম, প্রাণিসম্পদ কর্মকর্তা নাজমুল হক, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিয়ার রহমান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সালাম মণ্ডল প্রমুখ।

 

এসময় ২০২২-২৩ অর্থবছরে রবি মৌসুমে পেঁয়াজ ও মাসকালাই উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ১০০ জন কৃষককে এক কেজি পেঁয়াজের বীজ, ডিএপি সার ২০ কেজি, এমওপি সার ২০ কেজি, পলিথিন ও নাইলন সুতলী এবং সেচ, জমি প্রস্তুত ও বাঁশ ক্রয় বাবদ বিকাশের মাধ্যমে ২ হাজার আটশত টাকা প্রদান করা হয়। এছাড়াও ২০ জন কৃষককে ৫ কেজি করে মাসকালাইয়ের বীজ, ১০ কেজি ডিএপি সার ও ৫ কেজি এমওপি সার প্রণোদনা দেওয়া হয়।

 

 

 

সানশাইন/তৈয়ব

 

 


প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২ | সময়: ৭:০৮ অপরাহ্ণ | Daily Sunshine