সর্বশেষ সংবাদ :

শখের মাছ ধরা, নদীতে ডুবে মরলেন ভ্যানচালক

বড়াইগ্রাম প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রামে শখের বশে নদীতে মাছ ধরতে নেমে তীব্র স্রোতে পানির নীচে তলিয়ে গেছেন দবির উদ্দিন শাহ (৫৫) নামে এক ভ্যান চালক। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে এসে দীর্ঘ সময়ের প্রচেষ্টায় তার লাশ উদ্ধার করেন। বৃহস্পতিবার বিকাল সাড়ে চারটার দিকে উপজেলার রামাগাড়ি এলাকায় নন্দকুজা নদীতে এ ঘটনা ঘটে। নিখোঁজ দবির উদ্দিন শাহ রামাগাড়ি সাজিপাড়া গ্রামের মৃত বরকত উল্লাহ শাহর ছেলে।
স্থানীয়রা জানান, বৃহস্পতিবার বিকালে দবির উদ্দিনসহ ১০-১২ জন ব্যক্তি শখ করে বেড় জাল নিয়ে নন্দকুজা নদীতে মাছ ধরতে নামেন। তারা নদীতে নেমে দুই পাশ ধরে জাল টেনে নিয়ে যাচ্ছিলেন। এক পর্যায়ে হঠাৎ তীব্র স্রোতে তাদের হাত থেকে জালটি ছুটে যায়।
এ সময় অন্যরা দাঁড়িয়ে থাকলেও দবির উদ্দিন জালের সঙ্গে পানির নীচে তলিয়ে যান। পরে খবর পেয়ে বনপাড়া ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে প্রায় ঘণ্টা খানেকের প্রচেষ্টায় সন্ধ্যা ছয়টার দিকে জাল ও জালের মধ্যে জড়িয়ে থাকা তার লাশ উদ্ধার করে।
তার সঙ্গে মাছ ধরতে নামা যুবক হাসান (২৫) ও সুমন (২২) জানান, হঠাৎ পানি বৃদ্ধি পাওয়ায় নদীতে বেশ স্রোত ছিল। স্রোতের কারণে জালে একটু বেশি টান পড়ছিল। আমরা জাল টেনে কিছুদুর যাওয়ার পর নদীর মাঝখানে পানি বেশ পাক খাচ্ছিল। ওই খানেই হঠাৎ তীব্র স্রোতে আমাদের হাত থেকে জাল ছুটে বেরিয়ে যায়। এ সময় উনিও পানির নীচে তলিয়ে যান।
বনপাড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আকরামুল হাসান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে এসে বেশ কিছু সময় চেষ্টার পর আমরা জালের নাগাল পাই। জাল টেনে তুললে জালের পেঁচে আটকে থাকা অবস্থায় দবির উদ্দিনের লাশ পাওয়া যায়।


প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২২ | সময়: ৫:৩৯ পূর্বাহ্ণ | সুমন শেখ