মোহনপুর উপজেলা কমিটির কার্যক্রম মনিটরিং টুলস বিষয়ক কর্মশালা

মোহনপুর প্রতিনিধিঃ

মোহনপুরে কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি) প্রকল্পে আওতায় উপজেলা কমিটির সাথে কার্যক্রম মনিটরিং টুলস বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০টায় উপজেলা হলরুমে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচী (ইউএনডিপি) সহযোগিতায় ও উপজেলা আয়োজন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা পরিষদ চেযারম্যান এ্যাড. আব্দুস সালাম। প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার রাজশাহী উপ-পরিচালক শাহানা আখতার জাহান।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি তাঁর বক্তব্যে প্রদানে বলেন, যে কোন মনিটরিং টুলস কার্যক্রমকে সঠিক পথে পরিচালিত করতে সহায়তা করে। উপজেলা পরিষদের কমিটি সমূহের কার্য-পরিধি অনুসরণ পূর্বক কমিটির সভা সমূহ নিয়মিত যথাযথ নিয়মে যথা সময়ে করা গেলে উপজেলা পরিষদের কার্যক্রম যেমন গতিশীল হবে তেমনি সরকারের দপ্তরের সাথে উপজেলা পরিষদের সার্বিক সমন্বয় বৃদ্ধি পাবে।

 

এসময় বিশেষ অতিথি ছিলেন, সুইজারল্যান্ড এমব্যাসী ঢাকা ন্যাশনাল প্রোগ্রাম কর্মকতা মোঃ নাদিম রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা সানওয়ার হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মেহবুব হাসান রাসেল, সানজীদা রহমান রিক্তা, ইউপি চেয়ারম্যান হযরত আলী, বাবলু হোসেন সহ ১৭ টি দপ্তরের প্রধানগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন ইএএলজি প্রকল্পের ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর আবু হেনা মোস্তফা কামাল ।

 

উল্লেখ্য, সভায় কৃষি ও সেচ কমিটি, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কমিটি, উপজেলা শিক্ষা বিষয়ক কমিটি, মহিলা ও শিশু উন্নয়ন বিষয়ক কমিটি ও সমাজ কল্যাণ বিষয়ক কমিটি মোট ৫টি উপজেলা কমিটির সদস্যদের ২৯ সদস্যদের জন্য ইএএলজি প্রকল্প কর্তৃক প্রণীত ‘উপজেলা কমিটির কার্যক্রম পর্যবেক্ষণ (মনিটরিং) টুলস ও গাইডলাইন’ এর কর্মশালায় প্রদান করা হয়।

 

সানশাইন/তৈয়ব


প্রকাশিত: আগস্ট ২৯, ২০২২ | সময়: ৯:০১ অপরাহ্ণ | Daily Sunshine