সর্বশেষ সংবাদ :

পাঞ্জাব কিংসের দায়িত্ব হারালেন কুম্বলে

স্পোর্টস ডেস্ক: আইপিএল ফ্র্যাঞ্চাইজি পাঞ্জাব কিংসের কোচ হিসেবে পথচলা শেষ হলো অনিল কুম্বলের। ভারতের সাবেক কোচ ও কিংবদন্তি স্পিনারের সঙ্গে নতুন চুক্তি না করার সিদ্ধান্ত নিয়েছে দলটি। ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো বৃহস্পতিবার, এরই মধ্যে নতুন কোচ খোঁজা শুরু করে দিয়েছে পাঞ্জাব। ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে শিগগিরই তা ঘোষণা করা হবে।
২০২০ সালে পাঞ্জাবের দায়িত্ব নেন কুম্বলে। তার কোচিংয়ে গত তিন আসরে একবারও প্লে-অফ খেলতে পারেনি দলটি। পয়েন্ট টেবিলে পঞ্চম স্থানে থেকে ২০২০ ও ২০২১ আসর শেষ করে তারা। গত আসরে ১০ দলের টুর্নামেন্টে তাদের অবস্থান ছিল ষষ্ঠ। দায়িত্ব নেওয়ার সময় কুম্বলে ছিলেন টানা পাঁচ মৌসুমের মধ্যে পাঞ্জাবের পঞ্চম কোচ। তার আগে দায়িত্ব পালন করে গেছেন সঞ্জয় বাঙ্গার (২০১৪ থেকে ২০১৬), বিরেন্দর শেবাগ (২০১৭), ব্র্যাড হজ (২০১৮) ও মাইক হেসন (২০১৯)।
২০২০ সালে আইপিএলে একমাত্র ভারতীয় কোচ ছিলেন কুম্বলে। আইপিএলে কাজ করা তার তৃতীয় দল পাঞ্জাব। ২০১৬ সালে ভারতের কোচ হওয়ার আগে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোর ও মুম্বাই ইন্ডিয়ান্সের মেন্টর হিসেবে দায়িত্ব পালন করেন সাবেক এই লেগ স্পিনার। ২০১৭ সালে ভারতের জাতীয় দলের কোচিংয়ের দায়িত্ব থেকেও কুম্বলের বিদায় সুখকর হয়নি। সেসময় অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে তার মনোমালিন্যের খবর নিয়ে আলোচনার ঝড় উঠেছিল ভারতীয় ক্রিকেটে।


প্রকাশিত: আগস্ট ২৬, ২০২২ | সময়: ৫:৫০ পূর্বাহ্ণ | সুমন শেখ