রাসিক ৬নং ওয়ার্ডে শিশুদের করোনা টিকা প্রদান উদ্বোধন

স্টাফ রিপোর্টারঃ

সারা দেশের ন্যায় রাজশাহী মহানগরীতে শুরু হয়েছে ৫-১১ বছরের শিশুদের করোনা টিকা দান প্রদান। এলক্ষে বৃহস্পতিবার বেলা সাড়ে ১০টার দিকে নগরীর লক্ষ্মীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিশুদের টিকা প্রদানের মাধ্যমে রাসিক ৬নং ওয়ার্ডে টিকা প্রদান কর্মসূচীর উদ্বোধন করা হয়। রাসিক ৬নং ওয়ার্ড নুরুজ্জামান টুকু এই কর্মসূচীর উদ্বোধন করেন।

 

এ সময়ে তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের সকল জনগণের কথা ভাবেন। সেই ভাবনা থেকে এবার তিনি ৫-১১ বছরের শিশুদের টিকা দেয়ার ব্যবস্থা করেছেন। তাঁর নির্দেশনা বাস্তবায়ন করতে তিনি এই প্রাথমিক বিদ্যালয়ে শিশুদের টিকা প্রদানের মাধ্যমে পুরো ওয়ার্ডে টিকাদান কর্মসূচীর উদ্বোধন করলেন। টিকাদান চলবে আগামী মাসের ১০ তারিখ পর্যন্ত। স্কুল পর্যায়ে মোট সাড়ে নয়শত শিশুকে টিকা প্রদান করা হবে। এছাড়াও আগামী মাসের ৮ ও ১০ তারিখ কমিউনিটি সেন্টারের মাধ্যমে টিকা প্রদান করা হবে। তবে বৃহম্পতিবার ৩০০ শিক্ষার্থীকে এই টিকা প্রদানের লক্ষমাত্রা নির্ধারণ করা হয় বলে জানান কাউন্সিলর।
টিকা দানের সময় উপস্থিত ছিলেন ৬নং ওয়ার্ড স্বাস্থ্য বিভাগের দল নেতা শহিদুল ইসলাম লক্ষ্মীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসিমা বেগমসহ অত্র বিদ্যালয়ে অন্যান্য শিক্ষক ও স্বাস্থ্য দলের অন্যান্য সদস্যগণ।

 

 

এদিকে রাসিক স্বাস্থ্য বিভাগ থেকে জানা যায় টিকা প্রদান কার্যক্রম চলবে ১৪দিন। আর এই ১৪দিনে মোট ৯১৩৫ জন শিশুকে টিকা প্রদানের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে। সেইসাথে প্রথম ডোজের ৮ সপ্তাহ ( ৫৬ দিন) পরে ২য় ডোজ টিকা প্রদান কার হবে বলে জানান। এদিকে যাদের হৃদ রোগের ইতিহাস, হিমোফিলিয়া ও এ্যালার্জিক প্রতিক্রিয়া সমস্যা রয়েছে এবং অসুস্থ্য ও মেডিকেলে ভর্তি রয়েছে সে সকল শিশুদের টিকা প্রদান থেকে বিরত থাকতে রাসিক স্বাস্থ্য বিভাগ নির্দেশনা প্রদান করা হয়েছে বলে জানা গেছে।

 

সানশাইন/তৈয়ব

 


প্রকাশিত: আগস্ট ২৫, ২০২২ | সময়: ৯:২২ অপরাহ্ণ | Daily Sunshine