তানোরে শ্রমিকের শখের ঘোড়া বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু

তানোর প্রতিনিধি

রাজশাহীর তানোরে এক শ্রমিকের শখের ঘোড়া বিদ্যুতের ছেড়া তারে জড়িয়ে মারা গেছে। শনিবার (২০ আগস্ট) বিকেলে তানোর পৌর এলাকার জিওল-চাঁদপুর মহল্লায় এ দুর্ঘটনা ঘটে। ওই ঘোড়ার মালিকের বাড়ি চাঁদপুর মহল্লায়। তার নাম আক্কাছ আলী ওরফে বুদু। তিনি মৃত ইব্রাহিম কারিকরের পুত্র।

 

পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার আড়াইটার দিকে বুদু তার ঘোড়াকে ঘাস খাওয়াতে পাশের জিওল মহল্লায় এক ক্ষেতের ফাঁকা মাঠে রেখে আসে। পরে বিকেলে তার নাতি আব্দুল্লাহ আল সিহাব (৯) ঘোড়াকে নিয়ে আসতে যায়।

 

এদিকে, ওই জমিতে জিওল মহল্লার মৃত আসাদের জামাই রহেদের বাড়ির বিদ্যুৎ লাইনের সংযোগ তার ছিঁড়ে আগে থেকে পড়েছিল। এহেন পরিস্থিতিতে ঘোড়াকে নিয়ে আসার সময় বিষয়টি বুদুর নাতি টের পাইনি। এসময় ওই ছেড়া তারের জায়গায় ঘোড়া ঘাস খেতে যায়। এতে ঘোড়াটি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যায়। পরে ঘোড়ার মরাদেহ উদ্ধার করে পরিবারের লোকজনের পরামর্শে মাটি দিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়।

 

এবিষয়ে বুদু জানান, আমি কৃষি কাজ করে খাই। আমার বাবা ছাত্র অবস্থায় ঘোড়ায় চড়ে স্কুলে গেছে। বর্তমানে আমাদের শোচনীয় অবস্থা হলেও পিতার মতো আমার শখ রয়েছে। তাই আমি বিভিন্ন কাজ করে খেলেও ঘোড়ায় চড়া একটা শখ রয়েছে বলে ৩০ হাজার টাকা দিয়ে ঘোড়াটি কেনা হয়। কিš‘ তার ঘোড়ার এমন মৃত্যু হওয়ায় ৪০ হাজার টাকার মতো ক্ষতি হয়েছে বলে আক্ষেপ করেন বুদু।

সানশাইন / শাহ্জাদা মিলন

 


প্রকাশিত: আগস্ট ২০, ২০২২ | সময়: ১০:১১ অপরাহ্ণ | Daily Sunshine