৬০০ হয়ে গেল ব্রাভোর, আর কারও নেই ৫০০

স্পোর্টস ডেস্ক: টি-টোয়েন্টি ক্রিকেটে অনেক দিন ধরেই উইকেট শিকারের তালিকায় সবচেয়ে উঁচুতে ডোয়াইন ব্রাভো। তার আশেপাশেও কেউ নেই। ক্যারিবিয়ান এই তারকা এবার নিজেকে নিয়ে গেলেন নতুন উচ্চতায়। প্রথম বোলার হিসেবে তিনি স্পর্শ করলেন টি-টোয়েন্টিতে ৬০০ উইকেট।
ইংল্যান্ডের দা হান্ড্রেড-এ বৃহস্পতিবার নদার্ন সুপারচার্জার্সের হয়ে ওভাল ইনভিন্সিবলসের বিপক্ষে ম্যাচে এই ঠিকানায় পা রাখেন ব্রাভো। ৫৯৮ উইকেট নিয়ে ম্যাচটি শুরু করেছিলেন তিনি। রাইলি রুশোকে এলবিডব্লিউ করে এগিয়ে যান এক ধাপ। পরে স্যাম কারানকে বোল্ড করে পূর্ণ করেন মাইলফলক।
দা হান্ড্রেড মূলত ১০০ বলের ক্রিকেট হলেও রেকর্ড বই ও পরিসংখ্যানে এটিকে টি-টোয়েন্টি হিসেবেই বিবেচনা করা হয়। ৫৪৫টি টি-টোয়েন্টি ম্যাচের অভিজ্ঞ ব্রাভো উইকেট শিকারিদের তালিকায় বাকিদের চেয়ে যোজন যোজন এগিয়ে। ৫০০ উইকেটও নেই আর কারও!
সব ঠিকঠাক থাকলে অবশ্য রেকর্ডটি একদিন হতে পারে রশিদ খানের। ২৩ বছর বয়সী আফগান লেগ স্পিনার এখনই আছেন দুইয়ে। ৩৩৯ ম্যাচ খেলে তার উইকেট ৪৬৬টি। ৪২২ ম্যাচে ৪৬০ উইকেট নিয়ে তিনে আছেন এই সংস্করণের আরেক মহাতারকা সুনিল নারাইন। ইমরান তাহিরের শিকার ৩৫৮ ম্যাচে ৪৫১ উইকেট। বাংলাদেশের বোলারদের মধ্যে সফলতম উইকেট শিকারি সাকিব আল হাসান আছেন তালিকার পাঁচ নম্বরে। ৩৬৭ ম্যাচে তার শিকার ৪১৮ উইকেট।


প্রকাশিত: আগস্ট ১৩, ২০২২ | সময়: ৫:৩৯ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর