প্রধানমন্ত্রী শিক্ষার আলোয় আলোকিত মানুষ গড়তে চান : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার, বাঘা : স্থানীয় সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, সরকার এ বছর ৬ লক্ষ ৮০ হাজার কোটি টাকা বাজেটের মধ্যে সর্বোচ্চ ব্যায় নির্ধারণ করেছেন শিক্ষা খাতে। কারণ মাননীয় প্রধানমন্ত্রী শিক্ষার আলোতে আলোকিত মানুষ গড়তে চান। শনিবার বাঘা উপজেলার একটি মাদ্রাসা, একটি স্কুল এন্ড কলেজ এবং একটি মসজিদ নির্মান কাজের শুভ উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
দুপুর ১২ টায় পাকুড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর রহমানের সভাপতিত্বে আয়োজিত কেশবপুর স্কুল এন্ড কলেজের চতুর্থ তলা ভবন উদ্বোধন পূর্ব অনুষ্টানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিতে হলে উন্নত শিক্ষার কোন বিকল্প নেই। এ কারনে এ বছর আমাদের সরকার জাতীয় বাজেটে সর্বোচ্চ ব্যায় নির্ধারণ করেছেন শিক্ষা খাতে। তিনি শিক্ষার পাশা-পাশি সকল শিক্ষার্থীদের খেলার মাঠে ফিরে আসার আহবান জানান। মন্ত্রী বলেন, সরকার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে ডিজিটাল পদ্বতির আওতায় আনয়ন, ডিজিটাল পদ্ধতিতে পাঠদান এবং দশম শ্রেণি পর্যন্ত বিনামূল্যে পাঠ্যবই বিতরণ সহ শিক্ষা সহায়ক উপবৃত্তি প্রদান করে যাচ্ছেন।
এর আগে শাহরিয়ার আলম একই ইউনিয়নের জোতকাদিরপুর দাখিল মাদ্রাসার চার তলা একাডেমিক ভবন নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন। এ সময় তিনি বলেন, আমি শুনেছি এই ইউনিয়নে কিছু মাদক প্রবন এলাকা রয়েছে। আমি তাদের উদ্দেশ্যে বলতে চাই, একটা পরিবারকে নি:স্ব করার জন্য একজন মাদকাসক্তই সন্তানই যথেষ্ট । তিনি মাদকের সাথে সম্পৃক্তদের আইনের আওতায় আনার জন্য বাঘা থানা অফিসার ইনচার্জকে নির্দেশ দেন।
সব শেষে পররাষ্ট্র প্রতিমন্ত্রী কিশোরপুর শেখপাড়া জামে মসজিদ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন। সেখানে মন্ত্রী বলেন, আমাদের প্রধানমন্ত্রী সকল ধর্মের মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। তিনি এ বছর সারা দেশে ৫৬০ টি মডেল মসজিদ নির্মান প্রকল্প হাতে নিয়েছেন। যার একটি কাজ চলছে বাঘা উপজেলা পরিষদ চত্বরে। তিনি নিজ-নিজ এলাকার ধর্মপ্রান মুসল্লিদের সকল মসজিদে প্রশিক্ষিত ইমাম রেখে নামাজ আদায় করার আহবান জানান।
এ দিকে পৃথক-পৃথক এ সকল উন্নয়ন কাজের ভিত্তি প্রস্থর ও শুভ উদ্বোধন অনুষ্ঠানে তাঁর সাথে উপস্থিত ছিলেন বাঘা উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার , উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি) সাজ্জাদ হোসেন, সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু ,সাবেক সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির, বাঘা পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুল কুদ্দুস সরকার ,বাঘা পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু ও রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি শাকিবুল ইসলাম রানা-সহ সহযোগী সকল সংগঠনের নেত্রী বৃন্দ।


প্রকাশিত: জুলাই ৩১, ২০২২ | সময়: ৪:৩০ পূর্বাহ্ণ | সুমন শেখ