বিপিএল ফুটবল: মোহামেডানের সাথে ১-১ গোলে ড্র করলো পুলিশ ক্লাব

প্রেস বিজ্ঞপ্তি: গত ৪ এপ্রিল নিজ ভেন্যুতে কুমিল্লা জেলা স্টেডিয়ামে মোহামেডান গোল শুন্য ড্র করেছিল এবার পুলিশের হোম ভেন্যুতে খেলাটি ১-১ গোলে ড্র হয়। এই খেলাটি ছিল স্থান নিদ্ধারনের জন্য মর্জদার লড়াই।
২০ খেলা শেষে উভয় দল ২৯ পয়েন্ট নিয়ে থাকলেও গোলের ব্যবধানে এগিয়ে থাকায় ৫ম স্থানে অবস্থান করছিল ঢাক মোহামেডান স্পেটিং ক্লাব। সেই কারণে মোহামেডানের মুল লক্ষ ছিল ওই স্থানটি ধরে রাখা। সেই লড়াইয়ে ড্র করে ২১ খেলা শেষে মোহামেডানের সংগ্রহ এসে দাঁড়ালো ৩০ পয়েন্ট এবং পুলিশ ক্লাবেও ৩০ পয়েন্টে।
বুধবার মুক্তিযুদ্ধ স্মৃতি রাজশাহী জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত টিভিএস বিপিএল ফুটবলের ২১ রাউন্ডের খেলায় ঢাক মোহামেডান স্পোটিং ও ক্লাব বাংলাদেশ পুলিশের খেলাটি ক্লাব ১-১ গোল ড্র হয়।
খেলার প্রথমার্ধে ২৮ মিনিটে মোহামেডানের অধিনায়ক মালির খেলোয়াড় সোলাইমা দিয়াবাতে দর্শনীয় গোল করে দলকে ১-০ গোলে এগিয়ে নেয়। মোহামেডানের উৎসব বেশীক্ষন ¯’ায়ী হয়নি। ৫মিনিটের ব্যবধানে খেলার ৩২ বাংলাদেশ পুলিশের আইভোরী কোস্ট এর খেলোয়াড় ইয়াও ক্রিস্টিয়ান কোয়াকু জটলার মধ্যে থেকে খেলায় সমতা ফিরিয়ে আনে। এর পর বাকী ৯০ মিনিটে কোন দলই গোল করার তেমন সুযোগ গড়ে তুলতে ব্যর্থ হলে খেলাটি ১-১ গোল অমিমাংসিত থেকে যায়।
উল্লেখ, শেষ রাউন্ডে ১ ও ২ আগাষ্ট কুমিল্লায় ঢাকা মোহামেডান ও বাংলাদেশ পুলিশ ক্লাবের খেলা অনুষ্ঠিত হবে। ১ তারিখে বাংলাদেশ পুলিশ চট্টগ্রাম আবাহনী সাথে ও ২ আগাষ্ট ঢাকা মোহামেডান রহমতগঞ্জের সাথে লড়াই করবে। শেষ রাউন্ড শেষে লীগ টেবিলের চুরান্ত স্থান নির্ধারন হয়ে যাবে। ইতিমধ্যে বসুন্ধরা কিংস ২১ খেলা শেষে ৫৪ পয়েন্ট নিয়ে হ্যাট্রিক চ্যাম্পিয়ন হওয়ার গৌরব র্অর্জন করায় টুর্ণামেন্টে ইমেজ অনেকটা করে গেছে। এখন শুধু স্থান নির্ধারনের জন্য লড়াই।
এদিকে রেলিগেশনের লড়াইয়ে উত্তরা বারিধারা ক্লাব ২১ খেলা শেষে ১৪ পয়েন্ট নিয়ে ১১ তম স্থানে ও সমপরিমান খেলায় মুক্তিযোদ্ধা এসকেসি ১৬ পয়েন্ট নিয়ে ১০ম স্থানে অবস্থান করছে। শেষ রাউন্ডে উত্তরা বারিধারা ক্লাব যদি ঢাকা আবাহনীকে পরাজিত করে তবে তাদের পয়েন্ট দাঁড়াবে ২২ খেলায় ১৭ পয়েন্ট। আর যদি মুক্তিযোদ্ধা তাদের শেষ খেলায় সাইফ স্পোটিংকে পরাজিত করে সেক্ষেত্রে তাদের পয়েন্ট ১৯ এবং ড্র করলে ১৭ পয়েন্ট হবে। তাই রেলিগেশন বাচাতে বারিধার‘র জয় ও মুক্তিযোদ্ধার ড্র করেও গোল ব্যবধানের দিকে চেয়ে থাকবে। আর যদি বারিধার ও মুক্তিযোদ্ধা দুই দলেই জয় লাভ করে তাহলে বারিধারা রেলিগেশনে নেমে যাবে। ইতমধ্যে স্বাধীনতা ক্রীড়া সংঘ ২১ খেলা শেষ ১০ পয়েন্ট নিয়ে রেলিগেশনে নেমে গেছে। এখন ২২ রাউন্ড শেষে স্বাধীনতার সঙ্গী হবে হয় বারিধার নয়তো মুক্তিযোদ্ধা এসকেসি।


প্রকাশিত: জুলাই ২৮, ২০২২ | সময়: ৫:৪৬ পূর্বাহ্ণ | সুমন শেখ