সর্বশেষ সংবাদ :

বদলগাছীর পাহাড়পুর বৌদ্ধ বিহারে সন্ত্রাসি হামলায় ২ সাংবাদিক আহত

বদলগাছী প্রতিনিধি

নওগাঁর পাহাড়পুর বৌদ্ধ বিহারে সংবাদ সংগ্রহ করতে গিয়ে দুই সাংবাদিক সন্ত্রাসি হামলার শিকার হয়েছে। এ ঘটনায় দুই তরুনকে আটক করেছে পুলিশ।

শুক্রবার দুপুর আড়াইটার দিকে পাহাড়পুর বৌদ্ধ বিহার চত্বরে এ ঘটনা ঘটে। আহত দুই সাংবাদিক হলেন, অনলাইন নিউজ পোর্টাল ঢাকা মেইলের নওগাঁ জেলা প্রতিনিধি সুমন আলী ও সাংবাদিক দেলোয়ার হোসেন। আটক দুই তরুন হলো- বদলগাছী উপজেলার পাহাড়পুর গ্রামের বাসিন্দা স্বপন হোসেন (১৮) ও রাব্বী (১৮)।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, পাহাড়পুর বৌদ্ধ বিহারকে দর্শক বান্ধব করার লক্ষ্যে অংশিজনের অংশগ্রহন সভা এবং পরিদর্শনে আসেন সংস্কৃতিক বিষয়ক প্রতিমন্ত্রী কে.এম খালিদ এমপি। এছাড়া বিহার চত্বরে ‘দি হেরিটেজ ক্যাফে’ নামে একটি হোটেলের উদ্বোধন করেন প্রতিমন্ত্রী। এসময় সংবাদিকরা ক্যামেরা দিয়ে ছবি উঠানোর সময় তরুনরা তাদের মুঠোফোন দিয়ে ছবি উঠানোর চেষ্টা করছিল।

তাদের মুঠোফোন দিয়ে ছবি উঠানোর কারণে সাংবাদিকরা ছবি উঠাতে গিয়ে বিড়ম্বনায় পড়তে হচ্ছিল। এনিয়ে তাদের সঙ্গে কথাকাটাকাটি হলে ওই দুইজন সাংবাদিকদের ওপর ক্ষিপ্ত হয়ে চলে যায়। দুপুর আড়াইটার দিকে কাজ শেষে ফেরার সময় সাংবাদিক সুমন আলী ও দেলোয়ার হোসেন এর ওপর তারা হামলা চালিয়ে মারধর করে। পরে ওই দুই সাংবাদিককে বদলগাছী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। ঘটনার পর হামলাকারী দুই তরুনকে স্থানীয়রা আটক করে পুলিশে দেয়।

স্থানীয়রা জানান, পাহাড়পুর বৌদ্ধ বিহারে দুর দুরান্ত থেকে পর্যটকরা ঘুরতে আসলে দূর্বত্তরের দ্বারা হয়রানি, হেনস্তা ও অপ্রতিকর পরিস্থিতির শিকার হতে হয়। অপ্রতিকর ঘটনা এড়াতে প্রশাসনের তৎপরতা বাড়ানোর প্রয়োজন বলে মনে করেন স্থানীয়রা।

বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান বলেন, সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় দুই তরুনকে আটক করে থানায় নিয়েআসা হয়েছে। এ ঘটনায় তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

সানশাইন / শামি


প্রকাশিত: জুলাই ২২, ২০২২ | সময়: ৯:১৯ অপরাহ্ণ | Daily Sunshine