সর্বশেষ সংবাদ :

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন অনেকের সহ্য হচ্ছে না : লিটন

স্টাফ রিপোর্টার: বিএনপি কর্তৃক প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে প্রাণনাশের হুমকির প্রতিবাদে রাজশাহীজুড়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠন রাজশাহী মহানগর ও জেলার বিভিন্ন উপজেলাসহ দেশব্যাপি এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।
রাজশাহী মহানগর আওয়ামী লীগের উদ্যোগে শনিবার বিকালে কুমারপাড়াস্থ দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের হয়। বিক্ষোভ মিছিলটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে সাহেব বাজার জিরো পয়েন্টে এসে শেষ হয়। বিক্ষোভ মিছিল শেষে সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।
সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল। বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার।
সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, একাত্তর সালের পরাজয়ের পর থেকে স্বাধীনতার বিপক্ষের শক্তিরা কখনো পশ্চিমাদের আশ্রয়ে-প্রশয়ে মদদে, কখনো এদেশীয় এজেন্টদের মাধ্যমে নানা রকম অপপ্রচার, অপকর্ম এবং হত্যাযজ্ঞ করেছে। এই সমস্ত অপকর্ম যারা করেছে, কখনো মুসলীম লীগ, কখনো জামায়াতে ইসলামী, এখনো ইসলামী ছাত্রশিবির, কখনো ছাত্রদল, যুবদল, জাতীয়তাবাদী দল, আবার নানা নামে নানা বর্ণে তারা আওয়ামী লীগ তথা স্বাধীনতার পক্ষের শক্তিকে উৎখাত করতে চায়। গ্রীষ্ম ও শীতকালে কিছু কিছু মানুষের মাথায় যেমন বিগাড় ওঠে, তারা উল্টাপাল্টা বলে। সেই রকম বিগাড় উঠেছে আজকে বিএনপি, ছাত্রদল ও তাদের সহযোগীদের, মির্জা ফখরুলরা আজকে ভুল বকা শুরু করেছে। তারা বিগত এতোগুলো বছর ধরে বলে আসছে, কখনো ঈদের পরে, কখনো রোজা আগে, কখনো পূজার পরে আওয়ামী লীগকে উৎখাত করা হবে। আমরা শুনতে শুনতে ট্রার্য়াড হয়ে গেলাম।
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য খায়রুজ্জামান লিটন বলেন, আমাদের নেত্রীকে নিয়ে ছাত্রদলের নেতারা কটুক্তি করেছে এবং তারা বলেছে, ‘পঁচাত্তরের হাতিয়ার গর্জে উঠুক আরেকবার।’ পঁচাত্তর একবারই হয়েছে। এই বাংলার মাঠিতে পঁচাত্তর আর কোন দিন হবে না। পঁচাত্তরের যারা খুনী ছিল, কুশিলব ছিল, তাদের অনেককেই ইতোমধ্যে দুনিয়া থেকে লজ্জাজনকভাবে বিদায় নিতে হয়েছে। তাদের নামও মানুষ মনে রাখেনি, মনে রাখতে চায় না। পঁত্তাচরের ঘটনার নেপথ্যের নায়ক জিয়াউর রহমান ও খন্দকার মোসতাক। তাদের একজনকে তারই লোকজন গুলি করে হত্যা করেছে। আর খন্দকার মোসতাক ঢাকায় তার জানাযা করা, দাফন করা সম্ভব হয়নি। কুমিল্লার দাউকান্দিতে তার মৃতদেহ নিয়ে গেছে, মানুষ ঘৃনায় সেখানে তার জানাযা করতে দেয়নি। লুকিয়ে তার আত্মীয়-স্বজন তাকে দাফন করেছে। এই হলো পাপের শাস্তি। পাপীর বিচার আল্লাহ নিজেই করেন, বাংলার জনগণ তো করবেই।
রাসিক মেয়র আরো বলেন, আজকে নেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আছেন, অনেকের সহ্য হচ্ছে না। গায়ে জ্বালা ধরেছে। বিএনপি ও তার সঙ্গে যারা আছে, তারা স্বপ্নের দেখছেন,জোট করেছেন। জোট করতেই পারেন আপত্তি নাই। তবে জোট করে আন্দোলন করে শেখ হাসিনাকে ক্ষমতা থেকে নামাবেন, সেই স্বপ্ন কখনো বাস্তবায়ন হবে না। আপনাদের এতো চক্রান্তের পরেও আমাদের নেত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উপহার দিয়ে ফেললেন এবং আগামী ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন করে সেতু দিয়ে পার হবেন তিনি।
খায়রুজ্জামান লিটন বলেন, শকুনের দোয়ায় গরু মরে না। বিএনপি-জামায়াত নামের শকুন, যারা জাতির পতাকা খামচে ধরেছে, তাদের বলতে চাই, এখনো সময় আছে ভদ্র হয়ে যান, ভালো হয়ে যান। কারণ কথায় বলে ভালো হতে পয়সা লাগে না। আপনারা যার আশায় আছেন, লন্ডন থেকে যুবরাজ আসবে, বাংলার মানুষ রাজপথ কাঁপিয়ে বিমানবন্দরে গিয়ে তাকে নিয়ে আসবে, এই দুঃস্বপ্ন আপনাদের দেখা উচিত নয়। কারণ এই দুঃস্বপ্ন কখনো বাস্তবায়িত হবে না। তারেক জিয়া যদি এদেশে ফিরে আসে বাংলাদেশ বলে কিছু থাকবে না, ধ্বংস হয়ে যাবে সবকিছু। যারা তারেক জিয়া ও বিএনপির রাজনীতি করছেন তাদের উদ্দেশে বলতে চাই, ছাত্রদলকে সাবধান করুন। আমাদের নেত্রী এখনো কিছু বলেন নাই। আমাদের দল থেকে বলা হয় নাই যে ধরে ধরে বিএনপি-জামায়াত-শিবিরকে পেটাও। আমাদের নেতাকর্মীরা র্ধৈয্য ধরে আছে। ঢাকা থেকে একটি যদি আওয়াজ আসে, একটি যদি সিগনাল আসে, তাহলে আপনাদের বাড়ি বাড়ি থেকে ধরে নিয়ে আসব। পুলিশ লাগবে না, র‌্যাব লাগবে না, বিজিবি লাগবে না। আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্ব্চ্ছোসেবক লীগ এখনো রাজপথে আছে, তার একটি ছোট প্রমাণ আমরা এখানে দিলাম।
মেয়র লিটন আরো বলেন, বাংলাদেশের উন্নয়নকে সামনের দিকে নিয়ে যেতে হবে। আরো অনেক প্রকল্প প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের জন্য নিয়েছেন। গৃহহীন মানুষের জন্য গৃহ নির্মাণ করে দেওয়া সারা পৃথিবীতে কোথাও এই দৃষ্টান্ত নেই। মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডার মতো ধনী দেশেও গরীবের জন্য বাড়ি করে দেওয়া হয় না। বাংলাদেশে সেখানে শেখ হাসিনা গৃহহীনদের গৃহ বানিয়ে দিচ্ছেন। পর্যায়ক্রমে ১০ লাখ মানুষকে গৃহ দেবেন তিনি।
রাজশাহীবাসীর উদ্দেশে রাসিক মেয়র বলেন, রাজশাহীর উন্নয়ন আপনারা দেখছেন, সারাদেশের উন্নয়ন আপনারা দেখছেন। উন্নয়নের সঙ্গে আপনার ভাগ্য জড়িত, আপনার সন্তানদের ভাগ্য জড়িত, ভালো শিক্ষা, ভালো চাকরি, বিদেশে উন্নত ব্যবস্থা সবকিছুই সম্ভব এবং হচ্ছে আওয়ামী লীগের কল্যানে। আওয়ামী লীগ আছে বলেই দেশ সম্মানের জায়গায় পৌছে গেছে। ভারতের লোকেরা এখন আমাদের হিংসা করে। পাকিস্তানের সদ্য সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বলছেন, ‘পাকিস্তান ভেঙে তিন টুকরা হবে।’ আরো তিন টুকরা হবে। এই রকম অবস্থায় শ্রীলংকা ধুকছে। বাংলাদেশ কিন্তু মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। এইটায় কারো কারো সহ্য হচ্ছে না। কারণ কেউ চায় আমরা হাত পেতে ভিক্ষা নিয়ে আসি, সেই ভিক্ষার চাল, সেই ভিক্ষার গম লুটপাট করে খাব। এ রকম মানসিকতা যাদের আছে, তারা মানুষ না। তারা বাংলাদেশের ভালো চায় না, কল্যান চায় না।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া চেয়ে রাসিক মেয়র বলেন, আজকে আমরা সর্বক্ষেত্রে সবল হচ্ছি। সেই সবলতা ধরে রাখতে আমাদের নেত্রী শেখ হাসিনা আবারো যেন আপনাদের দোয়ায়, আল্লাহ রাব্বুল আলামিনের ইশরায় আরেকবার যেন ক্ষমতায় আসতে পারেন, সেই দোয়া আমরা সবাই করি।
দ্রব্য মূল্যের দাম বৃদ্ধিতে সমালোচনাকারীদের জবাবে রাসিক মেয়র বলেন, দ্রব্য মূল্যের দাম নিয়ে কেউ কেউ কথা বলছে। আমি তাদের বলতে চাই দ্রব্য মূল্য এমন একটা জিনিস তার দাম কখনো সমান থাকে না। কখনো একটু উঠে, কখনো নামে। আবার উঠে, আবার নামে। পাকিস্তানে যে চালের দাম, ভারতে যে চালের দাম, তার চেয়ে আমাদের চালের দাম কম। দ্রব্যের দাম সাময়িক বৃদ্ধি হতেই পারে। সেটা নিয়ন্ত্রণে সরকারের সদিচ্ছা আছে, সরকার কাজ করছে, ইনশাল্লাহ সবই নিয়ন্ত্রণে চলে আসবে।
খালেদা জিয়ার উদ্দেশে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য খায়রুজ্জামান লিটন বলেন, ঘোলা পানিতে মাছ শিকার করার চেষ্টা করবেন না। ভালো হবে না। খালেদা জিয়া আপনি শেখ হাসিনার কারণেই আজকে কিন্তু আপনি বাড়িতে আছেন, আপনার বাড়িতে থাকার কথা না, আপনার জেলখানায় থাকার কথা। আপনি জামিন পেয়েছেন, ভালো আছেন, ভালো থাকেন। কিন্তু আপনার ওই সন্তানকে এখান থেকে বলে দিয়েন, বাপ তোকে আর রাজনীতি করতে হবে না। অনেক করেছিস, আর বাংলাদেশের মানুষের ভালো করতে হবে না। এইটা বলে দেন, তাহলে দেশ ও জাতি ভালো থাকবে।
সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, রেজাউল ইসলাম বাবুল, ডাঃ তবিবুর রহমান শেখ, যুগ্ম সম্পাদক মোস্তাক হোসেন, আসাদুজ্জামান আজাদ, আহ্সানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক এ্যাড. আসলাম সরকার, আজিজুল আলম বেন্টু, মীর ইসতিয়াক আহমেদ লিমন, দপ্তর সম্পাদক মাহাবুব-উল-আলম বুলবুল, কৃষি বিষয়ক সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ফিরোজ কবির সেন্টু, ধর্ম বিষয়ক সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রবিউল আলম রবি, শ্রম সম্পাদক আব্দুস সোহেল, উপ-দপ্তর সম্পাদক পংকজ দে, উপ-প্রচার সম্পাদক সিদ্দিক আলম, সদস্য জহির উদ্দিন তেতু, শাহাব উদ্দিন, আশরাফ উদ্দিন খান, এ্যাড. শামসুন্নাহার মুক্তি, নজরুল ইসলাম তোতা, বীর মুক্তিযোদ্ধা ডাঃ আব্দুল মান্নান, আতিকুর রহমান কালু, হাফিজুর রহমান বাবু, বাদশা শেখ, মজিবুর রহমান, আলিমুল হাসান সজল, জয়নাল আবেদীন চাঁদ, ইউনুস আলী, মোখলেশুর রহমান কচি, এ্যাড. রাশেদ-উন-নবী আহসান, কে এম জুয়েল জামান, থানা আওয়ামী লীগের মধ্যে রাজপাড়া থানার সাধারণ সম্পাদক শেখ আনসারুল হক খিচ্চু, বোয়ালিয়া (পূর্ব) থানার সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, বোয়ালিয়া (পশ্চিম) থানার সাধারণ সম্পাদক শামসুজ্জামান রতন, মতিহার থানার সাধারণ সম্পাদক আলাউদ্দিন, শাহ্মখদুম থানার সাধারণ সম্পাদক শাহাদত আলী শাহু, নগর শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি ওয়ালী খান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শরীফ আলী মুনমুন, নগর কৃষক লীগ সভাপতি রহমতউল্লাহ সেলিম, সাধারণ সম্পাদক সাকের হোসেন বাবু, নগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আব্দুল মোমিন, সাধারণ সম্পাদক জেডু সরকার, নগর মহিলা আওয়ামী লীগ সভাপতি সালমা রেজা, সাধারণ সম্পাদক কানিজ ফাতেমা মিতু, নগর যুব মহিলা লীগ সভাপতি এ্যাড. ইসমত আরা, সাধারণ সম্পাদক নিলুফার ইয়াসমিন নিলু, নগর ছাত্রলীগ সভাপতি নূর মোহাম্মদ সিয়াম, সাধারণ সম্পাদক ডাঃ সিরাজুম মুবিন সবুজ প্রমুখ।
জেলা আ’লীগ: রাজশাহী জেলা আওয়ামী লীগের বিক্ষোভ ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেল সাড়ে ৪ টার দিকে রাজশাহী জেলা আওয়ামী লীগের আয়োজনে এ বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে অনুষ্ঠিত হয়।
রাজশাহী জেলা আ.লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে রাজশাহী নগরীর অলোকার মোড় থেকে বিক্ষোভ মিছিল বের হয়। পরে জেলা আ.লীগের অস্থায়ি কার্যালয়ের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তব্য রাখেন রাজশাহী জেলা আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার, রাজশাহী -৫ আসনের সাবেক এমপি ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা।
এসময় আরো উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ও বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আক্তার জাহান, এ্যড. ইব্রাহিম হোসেন, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি জাকিরুল ইসলাম সান্টু, গোলাম ফারুক, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ, আব্দুস সামাদ, জেলা যুবলীগ সভাপতি আবু সালে ও সাধারণ সম্পাদক আলী আজম সেন্টু, রাজশাহী যুব মহিলা লীগের সভাপতি মর্জিনা পারভীন, জেলা আওয়ামী লীগের সদস্য তাপস,পবা উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও নওহাটা পৌর মেয়র হাফিজুর রহমান হাফিজ, কাঁটাখালি পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র আনোয়ার সাদাত নান্নু, কাঁটাখালি পৌর সভা যুবলীগের সাবেক আহব্বায়ক জনি ইসলাম।
আরো উপস্থিত ছিলেন, জেলা স্বেচ্ছাসেবলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান রানা, জেলা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান রানা, সাধারণ সম্পাদক জাকির হোসেন অমি, পবা উপজেলা ছাত্রলীগের সভাপতি ফরিদুল ইসলাম রাজু, সাধারণ সম্পাদক রেজওয়ানুল কারিম, দূর্গাপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি সাজেদুর রহমান সরকার মিঠু, সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, মোহনপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রাজ্জাক ও সাধারণ সম্পাদক মুরশেদ আলমসহ সকল উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবলীগ ও ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সকল নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
রাজশাহী জেলা যুবলীগ: বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে রাজশাহী জেলা যুবলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার রাজশাহী নগরীতে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
জেলা যুবলীগ সভাপতি আবু সালেহ’র নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আলী আজম সেন্টু, সহসভাপতি আলমগীর মোর্শেদ রঞ্জু, মাহমুদ হাসান ফয়সাল ও আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক মোবারক হোসেন মিলন ও সিজানুর রহমান সিজান, দপ্তর সম্পাদক মিজানুর রহমানসহ বিভিন্ন উপজেলা, পৌর ও ইউনিয়নের যুবলীগ নেতৃবৃন্দ।
মান্দা: প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি ও প্রাণনাশের হুমকির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে নওগাঁর মান্দা উপজেলা আওয়ামী লীগ। এ উপলক্ষে দলীয় কার্যালয় থেকে একটি মিছিল বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
পরে প্রসাদপুর বাজারের চৌরাস্তার মোড়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাজিম উদ্দিন মণ্ডলের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে টেলিকনফারেন্সে প্রধান অতিথির বক্তব্য দেন এমপি ইমাজ উদ্দিন প্রামাণিক। বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এমদাদুল হক মোল্লা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. নাহিদ মোর্শেদ বাবু, সদস্য মুক্তিযোদ্ধা অ্যাড. আব্দুল মান্নান, সহসভাপতি অধ্যাপক আবুল কালাম আজাদ ও মির্জা মাহবুব বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক আবু বক্কর সিদ্দিক, প্রচার সম্পাদক শরিফুল ইসলাম, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সাইফুর রহমান, সহপ্রচার সম্পাদক কাজেম উদ্দিন মাষ্টার, আ.লীগনেতা আবু তালেব, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহফুজা মোর্শেদ, উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি খালেদ মোশারফ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নওসাদ আলী, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কাজল দেওয়ান, উপজেলা যুবমহিলা লীগের সভাপতি মাহবুবা সিদ্দিকা রুমা, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোজাদ্দিদ আল হাবীব মারুফ প্রমূখ।
ধামইরহাট: নওগাঁর ধামইরহাটে উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার টিএনটি মোড়ে উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সাবুবুর রহমান সাবুর সভাপতিত্বে ও সম্পাদক জাভেদ নওরোজ আলমী লীগের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি দেলদার হোসেন।
সমাবেশে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগের ডিজিটাল আর্কাইল ও পাঠাগার বিষয়ক সম্পাদক প্রিন্সিপাল এম এ হান্নান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক শহীদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান সোহেল রানা, সাংগঠনিক সম্পাদক শাহজাহান আলী, দপ্তর সম্পাদক আবু তালেব, মহিলা আওয়ামী লীগ সভানেত্রী আনজুয়ারা, যুবলীগ সভাপতি জাবিদ হোসেন মৃদ্যু, নওগাঁ সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি রুবেল আহমেদ, পত্নীতলা উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক সামসুল হক, প্যানেল মেয়র মেহেদী হাসান, উপজেলা কৃষকলীগের ভারপ্রাপ্ত সভাপতি দেওয়ান জাহিদ হাসান, সম্পাদক জহুরুল ইসলাম, পৌর ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক এহসান হোসেন, পৌর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি পাস্কায়েল হেমরম, সম্পাদক আনন্দ কুমার শীল উপস্থিত ছিলেন।
সিংড়া: সিংড়ায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার উপজেলা আ’লীগ এই বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী এড. জুনাইদ আহমেদ পলক এমপি।
সমাবেশে বক্তব্য দেন, উপজেলা আ’লীগের সভাপতি এড. ওহিদুর রহমান শেখ, সাবেক সাধারণ সম্পাদক এড. জিল্লুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস, পৌর আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম।
বাগাতিপাড়া: বাগাতিপাড়া উপজেলা আ’লীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। শনিবার উপজেলা পরিষদ সংলগ্ন মালঞ্চি বাজার চত্বরে থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে পৌর এলাকার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়।
সভায় বক্তব্য দেন, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক সেকেন্দার রহমান, সদস্য ও ফাগুয়াড়দিয়ার ইউনিয়ন আ’লীগের সভাপতি অধ্যক্ষ জহুরুল ইসলাম, উপজেলা মহিলা আ’লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা উপাধ্যক্ষ শাহিদা খাতুন, পৌর আ’লীগের সভাপতি আব্দুর বারী, সাধারণ সম্পাদক (ভার) ইমদাদুল হক নান্নু, বাগাতিপাড়া ইউনিয়ন আ’লীগের সভাপতি চেয়ারম্যান মজিবুর রহমান, সাধারণ সম্পাদক রহমত আলী সরকার ,জামনগর ইউনিয়ন আ’লীগের সভাপতি লোকমান হাকিম, সাধারণ সম্পাদক মাজেদুর রহমান, পাঁকা ইউনিয়ন আ’লীগের সভাপতি আসলাম উদ্দিন, সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান, দয়ারামপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি শাহ আলম, সাধারণ সম্পাদক (ভার) চেয়ারম্যান মাহবুর রহমান মিঠু ,পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান, উপজেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল হাসান নাহিদ, সাধারণ সম্পাদক শিহাব মাহামুদ সজল, উপজেলা শ্রমিকলীগের সভাপতি আলাউদ্দিন সি.আই.সি, সাধারণ রফিকুল ইসলাম প্রমূখ।
বাগমারা: প্রধানমন্ত্রীকে প্রাণনাশের হুমকি প্রদানের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে বাগমারা উপজেলা আওয়ামী লীগ ও সহযোগি সংগঠন।
উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডলের সভাপতিত্বে প্রতিবাদ সভায় উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক নূরুল ইসলামের পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নরদাশ ইউনিয়নের চেয়ারম্যান অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল।
বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আফতাব উদ্দীন আবুল, রিয়াজ উদ্দীন আহমেদ, জাহাঙ্গীর আলম হেলাল, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, আসাদুজ্জামান আসাদ, সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ, জাহাঙ্গীর আলম, সহ-দপ্তর সম্পাদক আব্দুল জলিল, কোষাধ্যক্ষ মাহমুদুর রহমান রেজা, আইন বিষয়ক সম্পাদক মাজেদুর রহমান, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক আব্দুল জব্বার, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক আশরাফুল ইসলাম, প্রচার সম্পাদক ফরহাদ হোসে মজনু, শ্রম সম্পাদক সাইফুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী প্রমুখ।
আদমদীঘি: বগুড়ার আদমদীঘিতে শনিবার উপজেলার সান্তাহার পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্বাধীনতা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সাবেক এমপি ও সাবেক গভর্ণর কছিম উদ্দীন আহম্মেদ, উপজেলা আওয়ামী লীগেরসহ সভাপতি আবু রেজা খান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কুদরত-ই-এলাহী কাজল, যুগ্ম-সম্পাদক সাজেদুল ইসলাম চম্পা, নিসরুল হামিদ ফুতু, সাংগঠনিক সম্পাদক মোশাররফ হোসেন, সুমিনুল ইসলাম সুমন, আওয়ামী লীগ নেতা এরশাদুল হক টুলু, ইউপি চেয়ারম্যান আব্দুল হক আবু, নাহিদ সুলতানা তৃপ্তি, উপজেলা যুবলীগের সভাপতি শাহিনুর রহমান মন্টি, সম্পাদক জিললুর রহমান, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ফিরোজ হোসেন চন্দন প্রমুখ।
ভোলাহাট: ভোলাহাটে মেডিকেল মোড়স্থ মুজিব চত্বরে উপজেলা আওয়ামীলীগ সহসভাপতি আব্দুল গাফ্ফার মুকুলের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা সাধারণ সম্পাদক ও গোহালবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইয়াসিন শাহ, জেলা সহসভাপতি আব্দুল খালেক, উপজেলা আওয়ামী লীগ সহসভাপতি আইয়ুব আলী মন্ডল, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান রাব্বুল হোসেন, উপজেলা যুবলীগ সভাপতি রেজাউল করিম বাবলু, জামবাড়ীয়া আওয়ামীলীগ সাধারণ সম্পাদক রুহুল আমিন আইরন, যুবলীগ ইউনিয়ন সাধারণ সম্পাদক সাবেক ছাত্রলীগ সভাপতি আশরাফুল হক, সাবেক সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান ডালিমসহ অন্যরা।
পোরশা: শনিবার উপজেলা আওয়ামী যুবলীগের উদ্যোগে আয়োজিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে নেতৃত্বদেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনোয়ারুল ইসলাম। বিক্ষোভ শেষে সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোরশেদ চৌধুরী, সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন।
এসময় উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান কাজীবুল ইসলাম, যুবলীগ ভারপ্রাপ্ত সভাপতি রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান খোকন, নিতপুর ইউপি চেয়ারম্যান ও সংশ্লিষ্ট ইউপি আওয়ামীলীগের সভাপতি এনামুল হক, সাধারন সম্পাদক হাবিবুর রহমান হাবিব সহ আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।
বদলগাছী: শনিবার উপজেলা ডাক বাংলো থেকে একটি র‌্যালী বের হয়ে উপজেলা প্রশাসন কার্যালয় হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষন করে। শেষে ডাক বাংলো হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন নওগাঁ-৩ আসনের সাবেক সংসদ সদস্য আকরাম হোসেন চৌধুরী। উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু খাদেল বুলু, সাধারণ সম্পাদক মিজানুর রহমান কিশোর, যগ্ম-সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম মন্ডল,উপজেলা যুবলীগের সহ সভাপতি মুনিরুল ইসলাম সাজু। এসময় আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা কর্মিরা র‌্যালী ও আলোচণা সভায় উপস্থিত ছিলেন।


প্রকাশিত: জুন ৫, ২০২২ | সময়: ৫:৪৪ পূর্বাহ্ণ | সুমন শেখ