চার প্রতিষ্ঠান সিলগালা ,দশ প্রতিষ্ঠানকে আল্টিমেটাম

 

গোমস্তাপুর প্রতিনিধি:

সারাদেশের বেসরকারী ক্লিনিক,হাসপাতাল ও ডায়াগনেস্টিক সেন্টারে অভিযান চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলায় চলমান রয়েছে। ইতিমধ্যে লাইসেন্স না থাকার কারণে একটি ক্লিনিক ও তিনটি ডায়াগনেস্টিক সেন্টারকে সিলগালা করে দেওয়া হয়েছে। এছাড়া দশটি ক্লিনিক ও ডায়াগনেস্টিক সেন্টারকে ১৫ দিনের সময় বেঁধে দিয়ে তাদের লাইসেন্স নবায়ন করতে বলা হয়েছে। অন্যথায় এসব প্রতিষ্ঠানকেও সিলগালা করে দেওয়া হবে।

বন্ধ হওয়া প্রতিষ্ঠানগুলো হলো ইসলামীয়া নার্সিং হোম, রহনপুর ডিজিটাল ডায়াগনেস্টিক সেন্টার, রাজ ডায়াগনেস্টিক সেন্টার ও নিউ পপুলার মেডিসিন কনসালটেশন হোম। সবগুলো প্রতিষ্ঠান চাঁপাইনবাবগঞ্জের রহনপুর পৌর এলাকায় অবস্থিত। যেসকল প্রতিষ্ঠানকে ১৫ দিনের সময় দেওয়া হয়েছে তাদের মধ্যে রয়েছে জমজম ক্লিনিক ও ডায়াগনেস্টিক, আল মদিনা ক্লিনিক ও ডায়াগনেস্টিক, মহানন্দা ক্লিনিক ও ডায়াগনেস্টিক, নিউ মেডিল্যাব ডায়াগনেস্টিক সেন্টার, হেফাজ উদ্দিন মেমোরিয়াল ডায়াগনেস্টিক সেন্টার ও ডিপ্লোমা ডায়াগনেস্টিক সেন্টার।

এ বিষয়ে কথা হয় গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুল হামিদ এর সাথে। তিনি বলেন,আমরা কয়েকদিন ধরে গোমস্তাপুর উপজেলা ও রহনপুর পৌর এলাকায় অবস্থিত ক্লিনিক ও ডায়াগনেস্টিক সেন্টারে অভিযান চালিয়েছি।অভিযানের সময় গোমস্তাপুর উপজেলা নিবার্হী কর্মকর্তা আসমা খাতুন নেতৃত্ব দিয়েছেন। লাইসেন্স না থাকার কারণে ৪টি প্রতিষ্ঠানকে সিলগালা ও লাইসেন্স নবায়ন না করার কারণে ১৫ দিয়ে সময় বেঁধে দিয়েছি।এই অভিযান আমাদের অব্যহত থাকবে।

উল্লেখ্য,এই এলাকায় অবস্থিত ক্লিনিক ও ডায়াগনেস্টিক সেন্টারগুলোতে চিকিৎসা সেবার মান ও পরীক্ষা নিরীক্ষা নিয়ে কানাঘুষো রয়েছে। ইতিপূর্বে বিভিন্ন ক্লিনিকে ভুল অপারেশনের কারণে প্রসূতি ও শিশুসহ বেশ কয়েকজনের মৃত্যু ঘটেছে।

 

 

সানশাইন/তৈয়ব


প্রকাশিত: জুন ২, ২০২২ | সময়: ৭:৩৪ অপরাহ্ণ | Daily Sunshine