১০টিকে সতর্কবার্তা : গোমস্তাপুরে একটি অবৈধ চিকিৎসা কেন্দ্র বন্ধের নির্দেশ

গোমস্তাপুর প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে সারাদেশে চলমান স্বাস্থ্য বিভাগের অবৈধ ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টার বন্ধের অভিযানের অংশ হিসেবে সোমবার আরও একটি অবৈধ চিকিৎসা কেন্দ্র বন্ধের নির্দেশ দিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। এছাড়া মেয়াদউর্ত্তীন লাইসেন্স থাকায় ১০টি স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানকে লাইসেন্স নবায়নের জন্য ১৫ দিন সময় বেঁধে দেয়া হয়। সেগুলোর মধ্যে’ রহনপুর খোয়ার মোড়ের নিউ পপুলার মেডিসিন কনসালটেন সেন্টারকে বন্ধের নির্দেশ।
এছাড়া, ডিপ্লোমা ডায়াগনস্টিক সেন্টার, হেফাজউদ্দিন মেমোরিয়াল ডায়াবেটিস সেন্টার, নিউ মেডিল্যাব ডায়াগনস্টিক সেন্টার, মহানন্দা ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার, আল মদিনা ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার, ইসলামিয়া নার্সিং হোম ও জমজম ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারকে লাইসেন্স নবায়নের জন্য ১৫ দিনের সময় দেয়া হয়।
এ প্রসঙ্গে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: আব্দুল হামিদ জানান, স্থানীয়ভাবে প্রাপ্ত সংবাদের ভিত্তিতে অনুমোদন না থাকায় ওই প্রতিষ্ঠানকে তাদের কার্যক্রম বন্ধের মৌখিক নির্দেশ প্রদান করা হয়। অন্যথায় প্রতিষ্ঠান সিলগালা করা হবে বলে তিনি জানান।
উল্লেখ্য, উপজেলায় মোট ২৪ টি ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টারের মধ্যে শনিবার উপজেলা স্বাস্থ্য বিভাগ ২টি ডায়াগনস্টিক সেন্টার ও একটি ক্লিনিককে বৈধ কাগজপত্র না থাকায় সিলগালা করে দেয়া হয়।


প্রকাশিত: মে ৩১, ২০২২ | সময়: ৬:৪০ পূর্বাহ্ণ | সুমন শেখ