আমার কোন রাজনৈতিক বিলাস নেই : উপসচিব রথীন্দ্রনাথ দত্ত

স্টাফ রিপোর্টার,বাঘা : আমার কোন রাজনৈতিক বিলাস নেই। আমি আমার সীমিত সাধ্যের মধ্যে মানুষের কল্যানে কাজ করতে চাই। শনিবার(২১ মে) সকালে বাঘা উপজেলা শিক্ষক সমিতির কার্যালয়ে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এমনটি অভিমত ব্যক্ত করেন বর্তমান সরকারের মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রনালয়ের উপসচিব ও বাঘার কৃতিসন্তান রথীন্দ্রনাথ দত্ত।

বাঘা উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সুনিত কুমার দেবনাথ এর সঞ্চালনা ও বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আনজারুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত সভায় উপ-সচিব রথীন্দ্রনাথ বলেন, যার যেটা প্রাপ্য তাকে সেটা দেয়া উচিত। কিন্ত সব ক্ষেত্রে সেটি বাস্তবায়ন হয় না। কারণ আমাদের নীতির সাথে রাজার নীতি সম্পৃক্ত। তিনি বলেন, আমি আমার দপ্তরে সততা এবং নিষ্ঠার সাথে কাজ করে থাকি।গত কয়েক বছর আগেও ভুয়া মুক্তিযোদ্ধায় ভরে ছিলো দেশ। আমি দায়িত্বে আসার পরে ৪৫ হাজার মুক্তি যোদ্ধার নাম তালিকা থেকে বাদ পড়েছে। এর মধ্যে আমাদের বাঘা উপজেলার বেশ কিছু খ্যাতিমান মানুষ রয়েছেন। যারা আমাকে অনেকটায় অপছন্দ করেন।

রথীন্দ্রনাথ বলেন, রাজনীতি, সংস্কৃতি, শিক্ষানীতি, যুবনীতি সবকিছুর পেছনে যেমন অর্থনৈতিক মুক্তির আকাঙ্ক্ষা প্রতিয়মান। তদরুপ সম্মান, পুরস্কার প্রাপ্তি, খ্যাতি, ক্ষমতা ও ভাল কাজের স্বীকৃতির মূলে কাজ করে একজন অফিসারের সততা । আমার উদাহারণ আমি নয়, আমার উদাহারণ আমি যে সব এলাকায় চাকরি করেছি সেইসব এলাকার মানুষ।যারা এখনও আমাকে প্রতিনিয়ত স্মরণ করেন।আমি তাঁদের প্রতি কৃতজ্ঞ।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাঘার আড়ানী পৌর সভার রুস্তমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনারুল হক বারিন,বাঘা প্রেস ক্লাবের সভাপতি আব্দুল লতিব মিঞা, পৌর আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক কামাল হোসেন, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান প্রমুখ।

উপস্থিত ছিলেন, উপজেলা পূজা উৎযাপন কমিটির সভাপতি অশীত কুমার অরুপে বাকু পান্ডেব, সাধারণ সম্পাদক অপূর্ব কুমার সাহা এবং শিক্ষক গোলাম মোস্তফা সহ স্থানীয় সূধীজন। সভায় বক্তারা বর্তমান সরকারের নিকট রথীন্দ্রনাথ দত্তকে আগামিতে সচিব হিসাবে দেখার দাবি জানান।

খোঁজ নিয়ে জানা গেছে, গত তিনদিন ব্যাপী হিন্দু সম্প্রদায়ের চব্বিশ প্রহর ব্যাপী মহানাম যজ্ঞানুষ্ঠান উপলক্ষে ছুটি নিয়ে নিজ গ্রাম বাঘা উপজেলার নারায়নপুর এর বাড়ীতে আসেন রথীন্দ্রনাথ দত্ত। এরপর উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন তিনি । তাঁর এই উপস্থিতিতি কৃতজ্ঞতা প্রকাশ করেন সনাতন ধর্মাবলী সকল শ্রেণী-পেশার মানুষ।

 


প্রকাশিত: মে ২১, ২০২২ | সময়: ৪:০৭ অপরাহ্ণ | সানশাইন