টিম হোটেলে গিয়ে ‘সাহস’ দিলেন পাপন, লঙ্কা জয়ে আত্মবিশ্বাসী ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক: আফগানিস্তানের বিপক্ষে হেরে এশিয়া কাপের সুপার ফোরে যাওয়া নিয়ে শঙ্কায় বাংলাদেশ। দ্বিতীয় ও শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে জয় ছাড়া কোনো বিকল্প পথ নেই। এই ম্যাচের আগে টিম হোটেলে গিয়ে ক্রিকেটারদের সঙ্গে কথা বলে সাহস জোগান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। এ ছাড়া ম্যানেজম্যান্টের সঙ্গে বৈঠক করেন।
আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের একদিন বাদেই নামতে হবে শ্রীলঙ্কার বিপক্ষে। আজ বৃহস্পতিবার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দল। বাংলাদেশ সময় রাত ৮টায় ম্যাচটি শুরু হবে। দুই দলের জন্যই এটি মহারণ। হারলে বাদ, জিতলে সুপার ফোর।
তাইতো বিসিবি সভাপতি ম্যাচের আগে ক্রিকেটারদের সঙ্গে কথা বলতে আসেন টিম হোটেলে। ক্রিকেট দলের এক সদস্য রাইজিংবিডিকে বলেন, ‘উনি (পাপন) আমাদের সাথে দেখা করেছেন। দুই মিনিটের মতো কথা বলেছেন। আসার পর থেকেও সাহস দিচ্ছেন, এই ম্যাচ নিয়েও উনি সাহস দিচ্ছেন। এটা আমাদের জন্য পজিটিভ।’
শুধু তাই নয়, এই ক্রিকেটাররাও আছেন ভাল মেজাজে। এই ম্যাচের হারের বেদনা ভুলে ভাবছেন পরের ম্যাচ নিয়ে। এই ক্রিকেটার বলেন, ‘আমরা শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ নিয়ে বেশ আত্মবিশ্বাসী। আমার কাছে মনে হচ্ছে আমরাই জিতব। বাকিটা দেখা যাবে ম্যাচেই।’ শ্রীলঙ্কা ম্যাচকে সামনে রেখে আজ ঐচ্ছিক অনুশীলন করবে বাংলাদেশ। স্থানীয় সময় বিকেল ৪টা থেকে আইসিসি একাডেমি মাঠে শুরু হবে অনুশীলন। আফগানদের বিপক্ষে একাদশে থাকা বেশিরভাগ ক্রিকেটার হোটেলেই বিশ্রাম করে কাটানোর কথা রয়েছে।
শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ এখন পর্যন্ত বাংলাদেশ ১২টি ম্যাচ খেলেছে। তাতে জয়ের পাল্লা ভারী লঙ্কানদেরই। তারা জিতেছে ৮টি আর বাংলাদেশ ৪টিতে। সবশেষ গত টি-টোয়েন্টি বিশ্বকাপে শারজায় হেরেছে ৫ উইকেটে।


প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২২ | সময়: ৬:০৪ পূর্বাহ্ণ | সুমন শেখ