সর্বশেষ সংবাদ :

রাশিয়ার আগ্রাসন বন্ধের আহ্বান শেভচেঙ্কোর

সানশাইন ডেস্ক: মাতৃভূমিতে শুরু হয়ে গেছে রাশিয়ার আগ্রাসন। লাখো মানুষের জীবন হয়ে পড়েছে বিপন্ন। দেশের মানুষের এই জীবনমরণ অবস্থায় মন কাঁদছে ইউক্রেইনের কিংবদন্তি ফুটবলার আন্দ্রে শেভচেঙ্কো। রাশিয়ার আক্রমণের বিপক্ষে বিশ্ববাসীকে অবস্থান নেওয়ার আহ্বান জানিয়েছেন ২০০৪ সালের ব্যালন ডি’অর জয়ী।
গত বৃহস্পতিবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘোষণার পর ইউক্রেইনের বিরুদ্ধে স্থল, আকাশ ও সমুদ্রে পথে সর্বাত্মক আক্রমণ শুরু করে রুশ বাহিনী। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ইউরোপের কোনো দেশ একই মহাদেশের অন্য দেশে এত বড় আক্রমণ চালায়নি। বৃহস্পতিবার রাশিয়ার হামলার শুরুর দিনেই ইনস্টাগ্রামে পোস্ট দিয়ে যুদ্ধ বন্ধের আহ্বান জানান ২০১৬ থেকে ২০২১ পর্যন্ত ইউক্রেইন জাতীয় দলের প্রধান কোচ শেভচেঙ্কো। লিখেছেন, তার পরিবারও রাশিয়ার এই আক্রমণের শিকার।
“দিনের শুরুতে পুরোদমে যুদ্ধ শুরু করেছে রাশিয়া। আমার দেশের মানুষ ও আমার পরিবার আক্রমণের শিকার হয়েছে।” “ইউক্রেইন ও এর জনগণ শান্তি এবং আঞ্চলিক অখণ্ডতা চায়। আপনাদেরকে আমাদের দেশের পাশে থাকার এবং রাশিয়ান সরকারকে তাদের আগ্রাসন ও আন্তর্জাতিক আইন লঙ্ঘন বন্ধ করার আহ্বান জানাচ্ছি। আমরা শুধু শান্তি চাই। যুদ্ধ কোনো সমাধান নয়।”


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২২ | সময়: ৩:৫২ পূর্বাহ্ণ | সুমন শেখ