বগুড়ার শেরপুরে সরকারি রাস্তা দখল করে বাড়ি নির্মাণের অভিযোগ 

মিন্টু ইসলাম শেরপুর বগুড়া প্রতিনিধি, বগুড়ার শেরপুর উপজেলার ৩ নং খামারকান্দি ইউনিয়নের মাগুড়ার তাইড় গ্রামের দীর্ঘ দিনের পুরনো সরকারি রাস্তা দখল করে বসতবাড়ি নির্মাণ করছেন বলে অভিযোগ উঠেছে মাগুড়ার তাইড় ৬ নং ওয়ার্ড  মেম্বার এনামুল হক রানার বিরুদ্ধে জানা যায় ১১ নভেম্বর খামারকান্দি ইউপি নির্বাচনে সদস্য প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হয়েছেন। তিনি মনে করেন  আপন চাচাদের বিরোধিতার কারণে এমনটি হয়েছে বলে ক্ষিপ্ত হয়ে সরকারিভাবে ম্যাপ করা রাস্তার ওপর বাড়ি নির্মাণ করছেন।
এতে চরম দুর্ভোগে পড়েছেন শত শত পরিবারের মানুষ।
এ ব্যাপারে  মাননীয় প্রধানমন্ত্রীর মন্ত্রণালয়সহ দেশের  গুরুত্বপূর্ণ সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেও কোনো প্রতিকার এখনো  পায়নি বলে অভিযোগ করেছেন এলাকাবাসী। সরেজমিনে দেখা গেছে, উপজেলার মাগুরার তাইড়  গ্রামের আব্দুল হামিদের বাড়ির পাশ দিয়ে চলে গেছে ও সরকারি রাস্তা। রাস্তাটি প্রায় ১০ ফুট ২৮ ফুট প্রস্থ।
এলাকার মানুষ শেরপুর শহর, শিক্ষাপ্রতিষ্ঠান, হাট-বাজারে আসা-যাওয়া করতো এ রাস্তা দিয়ে। এছাড়া এলাকার কৃষকরা সরকারি রাস্তাটি ব্যবহার করে জমি থেকে সহজে ফসলাদি পরিবহন করতে পারতেন। এদিকে, অবৈধভাবে দখলের কারণে রাস্তাটি দিয়ে সবরকম যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। এমনকি বর্তমানে রাস্তাটি দিয়ে পায়ে হেঁটে চলাচল করাও কঠিন হয়ে পড়েছে। তারা দ্রুত অবৈধ দখলদারকে উচ্ছেদ করে সড়কটি উন্মুক্ত করে দিতে ২০২১ সালের ২১ নভেম্বর  সদয় অবগতির জন্য মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় স্বরাষ্ট্র, সেতু ও যোগাযোগ মন্ত্রণালয়,বিভাগীয় কমিশনার,জেলা প্রশাসক, এডিসি রাজস্ব , জেলা পুলিশ সুপার, উপজেলা নির্বাহি কর্মকর্তা, ওসি, কার্যালয়ে লিখিত অভিযোগ প্রেরণ করা হয়েছে।
এ বিষয়ে মোঃ এনামুল হক রানা  বলেন, আমি সরকারি  রাস্তার উপর বাড়ি ঘর নির্মাণ করিনি।ওই রাস্তা সরকারিভাবে রেকর্ড করাও নয়।  শেরপুর  উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)  বলেন, মইনুল ইসলাম বলেন “অভিযোগ পত্র পাওয়ার পর  সুনির্দিষ্ট  নোটিশ করার জন্য সংশ্লিষ্ট অফিসার কে  নির্দেশ দিয়েছি। এরপর শুনানি হবে শুনানির পর বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২১ | সময়: ৯:১৫ অপরাহ্ণ | সুমন শেখ