সর্বশেষ সংবাদ :

রাবিতে বহিরাগতের হাতে সহকারী প্রক্টর লাঞ্ছিত, অভিযুক্তকে আটক

রাবি প্রতিনিধি: ক্যাম্পাস ত্যাগ করতে বলায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সহকারী প্রক্টর সরওয়ার হোসেনকে শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে এক বহিরাগতদের বিরুদ্ধে। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের পুরাতন শেখ রাসেল মাঠ (ইবলিশ চত্বর) সংলগ্ন পুকুর ঘাটে এ ঘটনা ঘটে। পরে ওই বহিরাগতকে আটক করে পুলিশে সোপর্দ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
আটককৃত ব্যক্তির নাম আরিফ মাহমুদ। তার বাড়ি নওগাঁ জেলার মান্দা উপজেলায়। তিনি বরেন্দ্র বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাশ করেছেন।
ভুক্তভোগী শিক্ষক ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আজ বিকেলে বিশ্ববিদ্যালয়ের পুরাতন শেখ রাসেল স্কুল মাঠ সংলগ্ন পুকুর পাড়ে একটি মেয়ের সঙ্গে বসে ছিলেন আরিফ মাহমুদ। এসময় প্রক্টরিয়াল বডির দায়িত্বে থাকা সহকারী প্রক্টর সরওয়ার হোসেন তাদের পরিচয় জানতে চায়। এসময় আরিফ নিজেকে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী পরিচয় দিলে সহকারী প্রক্টর তাকে ক্যাম্পাস ত্যাগ করতে বলেন। তখন বহিরাগত ওই ব্যক্তি সহকারী প্রক্টরের সঙ্গে উচ্চবাচ্য বিনিময় করেন। একপর্যায়ে সহকারী প্রক্টরের গায়ে হাত তোলেন তিনি।
পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সহায়তায় ওই বহিরাগতকে আটক করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দপ্তরে নিয়ে আসা হয়। খবর পেয়ে ক্ষিপ্ত হয়ে ওই শিক্ষকের বিভাগের শিক্ষার্থীরা প্রশাসন ভবনের সামনে অবস্থান নেয়৷ পরে আড়াই ঘণ্টা প্রক্টর দফতরে আটক রাখার পর রাত ৮টার দিকে অভিযুক্তকে পুলিশের কাছে সোপর্দ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
এ বিষয়ে ভুক্তভোগী সহকারী প্রক্টর সরওয়ার হোসেন বলেন, তারা অশালীন অবস্থায় বসে ছিলেন। এসময় পরিচয় জিজ্ঞেস করলে উত্তেজিত হয়ে ওঠেন ওই ব্যক্তি। এক পর্যায়ে তিনি আমাকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন।
সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, বিশ্ববিদ্যালয়ের একজন সহকারী প্রক্টরকে লাঞ্ছিত করার অভিযোগে আমরা আটক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ শেষে পুলিশের কাছে সোপর্দ করেছি। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে।
নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল আমিন বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন ওই ব্যক্তিকে আমাদের কাছে হস্তান্তর করেছে। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।


প্রকাশিত: জুলাই ১৪, ২০২৩ | সময়: ৬:৩৭ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর