সর্বশেষ সংবাদ :

বাঘার আড়ানী পৌর সভায় ২ কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন

স্টাফ রিপোর্টার,বাঘা :
রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌর মেয়র মুক্তার আলীর দক্ষ নেতৃত্ব ও একান্ত প্রচেষ্টায় নানা মুখি উন্নয়ন অব্যহত রয়েছে। বর্তমানে পৌর এলাকায় ২ কোটি ১৩ লক্ষ টাকা ব্যায়ে বিভিন্ন উন্নয়ন মূলক কাজ চলমান । এর মধ্যে বুধবার (১২ জুলাই) সকালে তিনি ৫২ লক্ষ ১৯ হাজার টাকা ব্যায়ে একটি গুরুত্বপূর্ন রাস্তার শুভ উদ্বোধন করেন।

 

 

 

 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বুধবার সকাল ১১ টায় কোভিড-১৯ প্রকল্পের অন্তর্ভুক্ত আড়ানী পৌরসভার আওতাধীন রুস্তমপুর অভিমুখী রাস্তা হতে ১০ শয্যা বিশিষ্ট “হাজী ভোলাই উদ্দীন মা ও শিশু হাসপাতাল” এর পাশ দিয়ে রুস্তমপুর পশু হাট পর্যন্ত বাইপাস রাস্তার আর.সি.সি রোডের শুভ উদ্বোধন করেন আড়ানী পৌর সভার তিনবারের নির্বাচিত সফল মেয়র ও উন্নয়নের রুপকার মোঃ মুক্তার আলী । এ সময় তাঁর সাথে উপস্থিত ছিলেন আড়ানী পৌরসভার সম্মানীত সকল কাউন্সিলর বৃন্দ এবং সহকারী প্রকৌশলী জনাব মোঃ শহিদুল ইসলাম ও অত্র এলাকার সুশীল সমাজের ব্যাক্তি বর্গ সহ স্থানীয় মুরব্বীগন।

 

 

 

 

আড়ানী পৌর মেয়র মুক্তার আলী জানান, বাঘা উপজেলা প্রকৌশলী (এলজিইডি) এবং বাঘার দুটি পৌর সভা (বাঘা-আড়ানী) এর মাধ্যমে অত্র উপজেলায় গ্রামীন অবকাঠামো খাতের উন্নয়ন দৃশ্যমান। এ চাড়াও মাননীয় সরকার ও বিদেশী দাদা সংস্থার মাধ্যমেও পৌর এলাকায় অভুত পুর্ব উন্নয়ন হয়েছে। আর এ গুলোর সব কিছুই সম্ভব হয়েছে স্থানীয় সাংসদ ও মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ শাহরিয়ার আলমের একান্ত প্রচেষ্টায় । তিনি মন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, বর্তমানে আড়ানী পৌর এলাকায় একটি রাস্তাও কাঁচা নেই। উন্নয়ন হয়েছে স্কুল সহ বিভিন্ন প্রতিষ্ঠানের । এ ছাড়াও অত্র পৌর সভায় দুটি বিশাল হাট এলাকা সহ শতভাগ বিদ্যুতায়নের মাধ্যমে রাস্তার পাশ দিয়ে আলোক বাতি পৌর সভাবে উজ্জিবিত করেছে।

 

 

 

 

এদিকে স্থানীয় লোকজন মনে করছেন, বাঘা-চারঘাটের সংসদ সদস্য ও বর্মমান সরকারের মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ শাহারিয়ার আলমের সুযোগ্য নেতৃত্বের কারণে এসব উন্নয়ন সম্ভব হয়েছে।

আড়ানী পৌর এলাকার রুস্তমপুর গ্রামের বাসিন্দা আব্দুল কাদের বলেন, এমন একটি সময় ছিলো বর্ষ মৌসুমে কাদা-পানি পেরিয়ে আমাদের আড়ানী বাজারে যেতে হতো। অথচ এখন পৌর সভার আদলে সকল চিত্র বদলে গেছে। আমরা এখন চাইলে বিভিন্ন ইঞ্জিন চালিত যান বহনে এক এলাকা থেকে অন্য এলাকায় যেতে পারি। তিনি সকল উন্নয়নের জন্য বর্তমান সরকারের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

 

 

 

 

সানশাইন সোহরাব


প্রকাশিত: জুলাই ১২, ২০২৩ | সময়: ৬:২৯ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর