সর্বশেষ সংবাদ :

তানোরে সম্পত্তি নিয়ে সংঘর্ষে ছাত্রলীগ নেতাসহ আহত তিন

স্টাফ রিপোর্টার, তানোর: রাজশাহীর তানোরে ওয়াকফ্ এস্টেটের সম্পত্তি দখল নিয়ে হামলা ও মারপিটের ঘটনায় তিনজন আহত হয়েছেন। শনিবার দুপুরে সদরের থানার মোড় নামক স্থানে এ ঘটনা ঘটে। তবে, ঘটনাস্থল থেকে কাউকে গ্রেপ্তার করতে পারেনি।
এঘটনায় গুরুতর জখম অবস্থায় তিনজনকে তানোর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে।
আহতরা হলেন, তানোর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি গোল্ল্পাড়া গ্রামের ফজলুর রহমানের পুত্র দেলোয়ার হোসেন (৪৪)। দেলোয়ারের বড় বোন মমতাজ বেগম (৪৮) ও ছোট ভাই সওদাগর হোসেন (৩৫)।
পরিবার সূত্রে জানা গেছে, শুকুর মন্ডল জীবিত অবস্থায় তার সম্পত্তি ওয়াক্ফ এস্টেট করে দেন। শুকুর মন্ডলের ২ মেয়ে সন্তান রেজিয়া বিবি ও মৃত রাবিয়া বিবি।
বর্তমানে শুকুর মন্ডল ওয়াকফ এস্টেটের সম্পত্তি দেখভালের জন্য মাতোয়ালি নিয়োজিত রয়েছেন রেজিয়া বিবি। এ অবস্থায় উক্ত এস্টেটের সম্পত্তি দখলে নিতে মৃত রাবিয়ার কন্যা সামসুন্নাহার তাদের স্বামী ও সন্তানসহ আত্মীয়দের নিয়ে জমি দখলের চেষ্টা করে আসছিলেন। এ ঘটনা সমাধানের জন্য থানায় বসা হলে মারপিট হয়।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, দীর্ঘ ৪ মাস ধরে শুকুর মন্ডল ওয়াকফ্ এস্টেটের সম্পত্তির ভাগ-বাটোয়ারা নিয়ে দু’পক্ষের মধ্যে দ্বন্দ্ব চলে আসছিলো। দ্বন্দ্ব নিরোশনের জন্য উভয়পক্ষকে নিয়ে আপোষ মিমাংসায় বসেন তানোর থানার ওসি কামরুজ্জামান মিয়া। এসময় একপর্যায়ে উভয়পক্ষের মধ্যে কথা কাটাকাটি শুরু হলে পুলিশ সবাইকে বলেন, বিষয়টি নিয়ে অন্যদিন বসা হবে।
পরে থানার বাইরে থানা মোড়ে উভয়পক্ষের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। পরে লাঠি সোটা নিয়ে হামলা ও মারপিটের ঘটনা ঘটে। এতে শুকুর মন্ডল ওয়াকফ এস্টেটের সম্পত্তির মাতোয়ালি রেজিয়া বিবি ছেলে দেলোয়ার হোসেন, মেয়ে মমতাজ বেগম ও আরেক ছেলে সওদাগর হোসেন রক্তাক্ত গুরুতর জখম হন। পরে স্থানীয়রা উদ্ধার করে তানোর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করেন।
তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামান মিয়া বলেন, আপোষের জন্য উভয়পক্ষকে নিয়ে থানায় বসা হয়। এসময় উভয়ের মধ্যে উস্কানিমূলক কথা বলা নিয়ে হৈ চৈ শুরু হলে তাদেরকে বলা হয় বিষয়টি নিয়ে অন্য দিন বসা হবে। পরে থানার বাইরে মারামারি ঘটনার খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। রেজিয়া বিবি পক্ষে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


প্রকাশিত: এপ্রিল ৩, ২০২৩ | সময়: ৬:১৯ পূর্বাহ্ণ | সুমন শেখ