বাগমারায় মাছ চুরি মামলায় গ্রেফতার ১

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারা উপজেলার গোবিন্দপাড়া ইউনিয়নের করখন্ড গ্রামের একটি পুকুরে মাছ চুরি মামলায় ১ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় ওই এলাকার চোর সিন্ডিকেটের প্রধান করখন্ড গ্রামের মৃত রহিমমুদ্দিনে ছেলে আজাহার আলী সহ সাতজনের বিরুদ্ধে মৎস্যচাষী করখন্ড গ্রামের মৃত কেফাতুল্লার ছেলে মুনছুর রহমান (৫৫) বাদি হয়ে বাগমারা থানায় মামলা দায়ের করেছেন।
পুলিশ অভিযান চালিয়ে বৃহস্পতিবার দিবাগত রাতে জিয়াপাড়া গ্রামের আব্দুল মালেকের ছেলে নবীকে (২৪) গ্রেফতার করেছে।
মামলা সুত্রে জানা যায়, গোবিন্দপাড়া ইউনিয়নের করখন্ড গ্রামের জেএল নং-৩৩, খতিয়ান নং ২২৬, ৯৩৫ নং দাগে বাংলাদেশ সরকারের নিকট হতে লীজের মাধ্যে প্রায় ১২ বছর যাবৎ বিভিন্ন জাতের মাছ চাষ করে আসছেন। ২৩ এপ্রিল মঙ্গলবার দিবাগত রাতে ওই পুকুরে মাছ চুরির ঘটনা ঘটে। খবর পেয়ে মাছ চাষী মুনছুর রহমান ঘটনাস্থলে যায়।
বিষয়টি স্থানীয় হাটগাঙ্গোপাড়া পুলিশ তদন্তকেন্দ্রকে অবগত করলে পুলিশও ঘটনাস্থলে গিয়ে মাছ চুরির ঘটনা জানতে পারে। এবং সেখান থেকে দ্রুত পালানোর সময় মাছ ধরার কাজে ব্যবহৃত বেড় জাল, ৩টি হাড়ি, ১টি ব্যাটারি চালিত ভ্যান, ২টি হাসুয়া ও তাদের ব্যবহৃত জুতা স্যান্ডেল এবং বেড় জালের মধ্যে থাকা প্রায় ৩০ কেজি বিভিন্ন প্রজাতির মাছ উদ্ধার করে পুলিশ। পুকুর থেকে প্রায় ২০মণ মাছ চুরি করে পিকআপ গাড়িতে করে নিয়ে পালিয়ে গেছে বলে জানান বাদী মুনছুর রহমান।
স্থানীয়রা জানান, মাছ চুরির একটি সক্রিয় সিন্ডিকেট রয়েছে। যার মুল হোতা করখন্ড গ্রামের মৃত রহিমমুদ্দিনের ছেলে আজাহার আলী পলাতক রয়েছে। এলাকাবাসীর দাবী তাকে গ্রেফতার করলেই এলাকায় চুরি বন্ধ হয়ে যাবে।
পরবর্তীতে মাছ চাষী মুনছুর রহমান ২৪ এপ্রিল রহিমমুদ্দিনের ছেলে আজাহার আলী সহ সাতজনকে আসামী করে বাগমারা থানায় একটি চুরি মামলা করে।
এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আব্দুল মাজেদ বলেন, ওই ঘটনায় মামলার এজাহারভুক্ত একজনকে গ্রেফতার করা হয়েছে। অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।


প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৪ | সময়: ৫:৩৬ পূর্বাহ্ণ | সুমন শেখ