রাজশাহীতে তুচ্ছ ঘটনায় দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত

স্টাফ রিপোর্টার : রাজশাহীর গোদাগাড়ীতে ছাগলে গাছের পাতা খাওয়াকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় রুহুল আমিন নামের একজন মারা গেছেন। এই ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে গোদাগাড়ী মডেল থানা পুলিশ। এরা হলো, আব্দুল লতিফের ছেলে স্থানীয় ইউপি সদস্য মনিরুল ইসলাম ও তার ভাই রবিউল ইসলাম এবং একই এলাকার মনিরুল ইসলামের ছেলে সিফাত।
পুলিশ জানায়, সোমবার সন্ধ্যার পর উপজেলার গোদাগাড়ী ইউনিয়নের সাগুয়ান ঘুন্টি গ্রামে ছাগলে গাছ খাওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে কথা-কাটাকাটি হয়। এ সময় মসজিদ কমিটির সভাপতি নেজাম উদ্দীন মেম্বারের পক্ষের লোকজন ও আওয়ামী লীগ নেতা আজিজুলের পক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে পরষ্পরের বিরুদ্ধে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয়পক্ষের ১১ জন আহত হয়।
এদের মধ্যে গুরুতর অবস্থায় রুহুল আমিন (৩৮) নামে এক ব্যক্তি রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। রুহুল আমিন সাগুয়ান ঘুন্টি গ্রামের ফজলুল হকের ছেলে এবং নেজাম মেম্বারের পক্ষের লোক।
স্থানীয়রা জানান, সাগুয়ান জামে মসজিদের সভাপতি ছিলেন আজিজুল হক। তাকে বাদ দিয়ে নতুন করে নেজাম মেম্বারকে সভাপতি করে কমিটি গঠিত হয়। এই কমিটির সদস্য ছিলেন নিহত রুহুল আমিন। আজিজুলের পক্ষের এক লোকের ছাগলে একটি গাছ খাচ্ছিল। এ সময় ছাগলটিকে তাড়িয়ে দেওয়া হয়। এতে সভাপতি থেকে বাদ পড়ার ক্ষোভে আজিজুল হক নতুন সভাপতি নেজাম মেম্বারের ওপর চড়াও হয়ে কথা-কাটাকাটিতে জড়িয়ে পড়েন।
একপর্যায়ে আজিজুলের লোকজন মসজিদ কমিটির লোকজনের ওপর হামলা চালালে তা সংঘর্ষে রূপ নেয়।
গোদাগাড়ী থানার ওসি আব্দুল মতিন বলেন, এই ঘটনায় নিহত রুহুল আমিনের স্ত্রী আকলিমা খাতুন রাতেই হত্যা মামলা দায়ের করেন। মামলার পর রাতে অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করা হয়েছে।


প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৪ | সময়: ৫:৪০ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর