অধ্যক্ষকে সাময়িক বরখাস্ত সভাপতির

মোহনপুর প্রতিনিধি: রাজশাহীর মোহনপুর মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুল মালেক মন্ডলের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে কারন দর্শানোর নোটিশ (শোকজ) করেন কলেজ পরিচালনা কমিটির সভাপতি দিলিপ কুমার সরকার। নির্ধারিত সময়ে শোকজের লিখিত জবাব না দেয়ায় গত ২১ (মার্চ) কলেজ পরিচালনা কমিটির সভাপতি স্বাক্ষরিত এক চিঠিতে অধ্যক্ষকে সাময়িক বরখাস্ত করে উপাধ্যক্ষ আব্দুল আলিমকে (ভারপ্রাপ্ত) অধ্যক্ষের দায়িত্ব প্রদান করা হয়।
পরিচালনা কমিটির সভাপতি দিলিপ কুমার সরকার এতথ্য প্রতিবেদককে নিশ্চিত করেছেন । উক্ত শোকজ ও সাময়িক বরখাস্তের কপি প্রতিবেদকের কাছে সংরক্ষিত রয়েছে।
বরখাস্ত সূত্রে জানা গেছে, নিয়মিত কলেজে উপস্থিত না হওয়া, পরিচালনা কমিটির সভা আহ্বান পত্র প্রত্যাখ্যান করা, বেতন ও স্কেল পরিবর্তনে শিক্ষকদের নিকট ৪৮ লাখ টাকা ঘুষ গ্রহণ, কলেজ সরকারী করার অজুহাতে ৫৭ লাখ টাকা শিক্ষকদের নিকট চাঁদা আদায়, বিগত ১০ বৎসরে প্রায় ২ কোটি টাকা খরচের হিসাব গভর্নিং বডিকে না দেওয়া, নিয়োগ প্রদান না করেই সরকারের নিকট তৃতীয় শিক্ষকের তালিকা প্রদান করা, একটি লিগ্যাল নোটিশের জবাবে গড়মিল হওয়ার অভিযোগে অধ্যক্ষকে (চাকুরী ও ছুটি বিধি মোতাবেক) সাময়িক বরখাস্ত করা হয়েছে।
তবে আনিত অভিযোগগুলোর বিষয়ে জানতে ফোন করা হলে অধ্যক্ষ আব্দুল মালেক মন্ডল ছেলের কাজে বাইরে এক অফিসে আছেন বলে কথা বলতে অপারগতা স্বীকার করেন। পরবর্তীতে একাধিক বার কল করেও তিনি সাড়া দেননি।


প্রকাশিত: মার্চ ২৮, ২০২৪ | সময়: ৫:৫২ পূর্বাহ্ণ | সুমন শেখ