বাংলাদেশ-জিম্বাবুয়ে টি-২০ সিরিজের সূচি চূড়ান্ত

স্পোর্টস ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ। আগামী মে মাসে সংক্ষিপ্ত ফরম্যাটের সিরিজ খেলতে বাংলাদেশে আসবে জিম্বাবুয়ে ক্রিকেট দল। আগামী ৩ মে প্রথম টি-টোয়েন্টি খেলতে নামবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। সিরিজের প্রথম ৩টি ম্যাচ হবে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। এই ভেন্যুতে পরের ম্যাচ দুটি হবে ৫ ও ৭ মে।
সিরিজের বাকি দুটি ম্যাচ হবে ঢাকার শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। এই ম্যাচ দুটি হবে ১০ ও ১২ মার্চ। সর্বশেষ ২০২২ সালের জুলাই মাসে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলেছিল বাংলাদেশ। সেই সিরিজে বাংলাদেশকে ২-১ ব্যবধানে হারিয়েছিল স্বাগতিকরা।
তবে মোটের উপর বাংলাদেশেরই জয় বেশি। জিম্বাবুযের বিপক্ষে এখন পর্যন্ত ২০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। এর মধ্যে ১৩টি বাংলাদেশ আর বাকি ৭টি জয় পেয়েছে জিম্বাবুয়ে। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ খেলার আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে নাজমুল হোসেন শান্তর দল। বিশ্বকাপের কিছু ম্যাচ যেহেতু যুক্তরাষ্ট্রের মাটিতে খেলবে বাংলাদেশ, সেজন্য সেখানকার উইকেটের বৈশিষ্ট্য সম্পর্কে ধারণা নিতেই এই সিরিজের আয়োজন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।


প্রকাশিত: মার্চ ১৭, ২০২৪ | সময়: ২:৫৭ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর