সর্বশেষ সংবাদ :

কারারক্ষীদের সংবেদনশীল ও মানবিক হতে হবে- সুরক্ষা সচিব

স্টাফ রিপোর্টার : 
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মোঃ আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী বলেছেন, কারাগারের সার্বিক নিরাপত্তা বিধানের পাশাপাশি কারারক্ষীদেরকে বন্দিদের প্রতি সংবেদনশীল, মানবিক ও শৃঙ্খল আচরণ করতে হবে। রবিবার (১০ মার্চ) ১৩তম ডেপুটি জেলার, ৬১তম ব্যাচ কারারক্ষী ও মহিলা কারারক্ষী বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স সমাপনী ও কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এ কথা বলেন। কারারক্ষীদের জন্য প্রযোজ্য বিধি-বিধান সম্পর্কে প্রশিক্ষণ দেয়া হয় উল্লেখ করে প্রধান অতিথি বলেন, বর্তমানে প্রধানমন্ত্রীর নির্দেশে গতিশীল প্রশিক্ষণের মাধ্যমে কারারক্ষীদের সুযোগ-সুবিধা বৃদ্ধিসহ প্রয়োজনীয় সকল ধরনের প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে। কারারক্ষী মায়ের সন্তানদের ডে-কেয়ার সেন্টারের ব্যবস্থা নিশ্চিত করা হচ্ছে।

 

কারাগারকে প্রকৃত সংশোধনাগারে রুপান্তরের জন্য কাজ করা হচ্ছে জানিয়ে আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী কারাপ্রশিক্ষণার্থীদেরকে কারাগারে বন্দিদের সঙ্গে সদাচরণ করে তাদেরকে নৈতিকতা শিক্ষা দিয়ে উন্নত জীবন গড়তে উব্দুদ্ধ করার কথা বলেন। তিনি বুনিয়াদি প্রশিক্ষণে অংশগ্রহণকারী সকলের সাফল্য কামনা করেন।

 

পরে সুরক্ষা সচিব ১১ জন ডেপুটী জেলারকে র‌্যাংঙ্ক ব্যাজ পরিয়ে দেন এবং ছয় মাসব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণে অংশগ্রহণকারী পুরুষ ও মহিলা প্রশিক্ষণার্থীদের মধ্যে শ্রেষ্ঠ নির্বাচিতদের হাতে পুরস্কার তুলে দেন।

কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল এ এস এম আনিসুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠানে কমান্ডেন্ট জেনারেল কামাল হোসেন উপস্থিত ছিলেন। এছাড়াও কারা সদর দপ্তর ও বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সানশাইন / শামি


প্রকাশিত: মার্চ ১০, ২০২৪ | সময়: ৫:৫৯ অপরাহ্ণ | Daily Sunshine