তানোরে পুলিশ পরিচয়ে আদিবাসী শ্রমিককে মারপিট, টাকা ছিনতাই

স্টাফ রিপোর্টার,তানোর : রাজশাহীর তানোরে পুলিশ পরিচয় দিয়ে এক আদিবাসী নেতাকে মারপির করে টাকা ছিনিয়ে নেবার ঘটনা ঘটেছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার রাতে তানোর পৌর এলাকার ধানতৈড় গ্রামের। এঘটনায় শ্রী তেতরা পাহান (৫০) বাদি হয়ে গতকাল শনিবার সকালে তানোর থানায় তিন জনকে অভিযুক্ত করে লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযুক্তরা হলেন, ধানতৈড় গ্রামের ছাব্বির হোসেন (২৩), শাহাদত হোসেন (২৩) ও জাহিদ আলী (২১)।
শনিবার সন্ধ্যায় আদিবাসী শ্রমিকরা বিচারের দাবিতে থানা সামনে অবস্থান করেন। পুলিশ সুষ্ঠ বিচারের কথা বলে তাদের নিজ নিজ বাড়ি চলে যেতে বলে।
অভিযোগ সূত্রে জানা গেছে, তানোর পৌর এলাকার ধানতৈড় গ্রামের হাজী আব্দুল হামিদের আলু জমিতে কাজ করার জন্য নওগাঁ জেলার মাহাদেবপুর উপজেলার সাগরইাল গ্রামের তেতরা পাহানের নেত্রিত্বে প্রায় ২৫জন আদিবাসী শ্রমিক ধানতৈড় গ্রামের আসে।
নিজেদের থাকার জায়গা করতে বাঁশ, কঞ্চি ও পলেথিক দিয়ে তারা ঘর তৈরি করেন। হামিদের বাশের ঝাড়ে কঞ্চি কাটতে তেতরা পাহান যান সন্ধ্যার দিকে । এসময় অভিযুক্ত ওই তিনজন মিলে পুলিশ পরিচয় দিয়ে তেতরার কাছ থেকে টাকা চাই। সে টাকা দিতে রাজে না হলে তিনজন মিলে তেতরাকে মারপিট করে তার কাছে থানা দুই হাজার টাকা কেড়ে নিয়ে পালিয়ে যায়। তেতরাকে আহত অবস্থান স্থানীয়রা উদ্ধার করে রাতে তানোর স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে চিকিৎসা দেয়।
তানোর থানা অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রহিম বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।


প্রকাশিত: মার্চ ১০, ২০২৪ | সময়: ৫:৪১ পূর্বাহ্ণ | সুমন শেখ