নওগাঁর মাইলস্টোন স্কুলে পিঠা মেলা

স্টাফ রিপোর্টার, নওগাঁ: নওগাঁর বদলগাছীতে মাইলস্টোন হাইস্কুলে দিন ব্যাপী পিঠা মেলা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় বিদ্যালয় চত্বরে প্রধান অতিথি হিসেবে পিঠা মেলার উদ্বোধন করেন উপজেলা সহকারী কমিশানর (ভূমি) আতিয়া খাতুন। এসময় বদলগাছী প্রেসক্লাবের সাবেক সভাপতি আবু সাইদ, বিদ্যালয়ের পরিচালক লুৎফর রহমান ও প্রধান শিক্ষক আবু জর গিফারীসহ অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
দিনব্যাপী পিঠা মেলায় বিদ্যালয়ের শিক্ষার্থীরা পাঁচটি স্টলে অংশ নেয়। যেখানে ঝিনুক পিঠা, গোলাপ পিঠা, পাটি সাপটা, নকশি পিঠা, তেজপাতা পিঠা, খেজুর পিঠা, তেল পিঠা ও পুলি পিঠা সহ অন্তত ২৫ ধরণের পিঠা দিয়ে স্টলগুলো সাজানো হয়। প্রতিঠি পিঠার দাম রাখা হয় ৫ টাকা। এই প্রথম উপজেলায় স্কুলে পর্যায়ে পিঠা মেলা অনুষ্ঠিত হয়। পিঠা মেলায় অংশ নেয়া শিক্ষার্থী ইয়াছির আরাফাত জানায়, আমাদের ভাললাগা থেকে এই আয়োজন করেছি। মা এসব পিঠা তৈরিতে সহযোগীতা করেছে। প্রতিটি পিঠা অত্যান্ত সুস্বাদু এবং দাম রাখা হয়েছে প্রতি পিস ৫ টাকা।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু জর গিফারী বলেন, উপজেলা পর্যায়ে এই প্রথম পিঠা মেলা অনুষ্ঠিত হয়েছে। প্রাথমিক অবস্থায় ছোট পরিসরে আয়োজন করা হয়েছে। মেলায় ব্যাপক সাড়া পড়েছে। শিক্ষার্থীরা পিঠা মেলার আয়োজন করলেও মুলত বিভিন্ন ধরণের পিঠা তৈরিতে তাদের পরিবার সহযোগীতা করেছে। আগামীতে আরো বড় পরিসরে আয়োজন করা হবে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৪ | সময়: ৫:২৮ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর