আবাহনীকে হারালো মোহামেডান

স্পোর্টস ডেস্ক: সেন্ট ভিনসেন্ট ও গ্রানাডার কর্নেলিয়াস স্টুয়ার্ট আফসোস করতেই পারেন। বিরতির আগে ৩৪ বছর বয়সী স্ট্রাইকার দারুণ এক গোল করে আবাহনী লিমিটেডকে এগিয়ে নেন। তবে বিরতির পর অন্য গল্প লেখা হলো। প্রতিপক্ষ মোহামেডান মোক্ষম সুযোগ খুঁজছিল। ঠিকই চার মিনিটের ঝড়ে প্রত্যাবর্তনের গল্প লিখে দুই গোল আদায় করে ম্যাচ জিতে নেয় শাহরিয়ার ইমন-সাকিবরা। ফেডারেশন কাপের রোমাঞ্চকর ম্যাচে মোহামেডান ২-১ গোলে আবাহনীকে হারিয়ে ‘বি’ গ্রুপের সেরা হয়েছে। হারলেও রানার্সআপ হয়ে কোয়ার্টার ফাইনাল খেলবে আন্দ্রেস ক্রুসিয়ানির দল।
মঙ্গলবার গোপালগঞ্জ শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে মোহামেডানের বড় তারকা সুলেমানে দিয়াবাতে খেলতে পারেননি। অসুস্থতার কারণে ছিলেন খেলার বাইরে। প্রথমার্ধে তাই আবাহনীর রাজত্ব করতে বড়রকমের সমস্যা হয়নি। জোনাথন-ওয়াশিংটনরা মিলে বারবারই আক্রমণে গেছে। তবে সফল হয়েছে বিরতির কয়েক মিনিট আগে। ম্যাচ ঘড়ির ২০ মিনিটে আবাহনী প্রথম সুযোগ তৈরি করার চেষ্টা করে। মিলাদ শেখের পাসে ওয়াশিংটন বক্সে ঢুকে শট নেওয়ার আগেই ডিফেন্ডার হাসান মুরাদ ক্লিয়ার করেন।
৩২ মিনিটে আর একটু হলে গোল হয়েই যেতো। জোনাথনের লং বল থেকে রহিমুদ্দিনের হেড মোহামেডান গোলকিপার সাকিব আল হাসান ধরে ফেললে বিপদ হয়নি। চার মিনিট পর ওয়াশিংটনের দূর পাল্লার হাফ ভলি ক্রসবারের ওপর দিয়ে গেলে সমর্থকরা হতাশ হন। ৩৮ মিনিটে কাঙ্ক্ষিত গোল আসে। ওয়াশিংটনকে জার্সি টেনে ধরে হাসান মুরাদ আটকাতে পারেননি, বক্সে ঢুকে কর্নেলিয়াস দুর্দান্ত প্লেসিংয়ে আকাশি-নীল জার্সিধারীদের এগিয়ে নেন।
বিরতিতে যাওয়ার খানিক আগে মোহামেডান সমতায় ফেরার চেষ্টা করে। যোগ করা সময়ে জোনাথনের ভুল পাস থেকে মুজাফররভের জোরালো শট দারুণভাবে ফিস্ট করে দলকে ঠিকঠাক ম্যাচে বাঁচিয়ে রাখেন পাপ্পু হোসেন। বিরতির পর মোহামেডান আক্রমণ অব্যাহত রাখে। ৫১ মিনিট সমতাসূচক গোলও আসে। মুজাফররভের পাসে ইমানুয়েল সানডে লক্ষ্যভেদ করে সমতা ফেরান।
চার মিনিট পর মোহামেডানের চমক অব্যাহত। দ্বিতীয় গোল দিয়ে ম্যাচে দারুণভাবে ফিরলো সাদা-কালোরা। হাসান মুরাদের থ্রো ইন থেকে আইভরি কোস্টের দোসো সিদিকের ব্যাক হেড গোললাইন অতিক্রম করে। ৬৮ মিনিটে শাহরিয়ার ইমন প্রায় বাই লাইন থেকে চেষ্টা করেছিলেন কিন্তু সফল হতে পারেননি। বল চলে যায় ক্রসবারের ওপর দিয়ে।
পিছিয়ে পড়ে আবাহনী এই অর্ধে বলার মতো আক্রমণ করতে পারেনি। শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছেড়ে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার আনন্দ-উৎসবে মেতেছে আলফাজ আহমেদের দল। গত বছরের ৩০ মে প্রিমিয়ার লিগে আবাহনীকে ৪-০ গোলে হারিয়েছিল মোহামেডান। এরপর এই মৌসুমে চিরপ্রতিদ্বন্দ্বীর বিপক্ষে প্রথম জয় পেলো সাদা-কালো জার্সিধারীরা। এছাড়া ফেডারেশন কাপের সবশেষ ফাইনালে টাইব্রেকারে জিতেছিল মোহামেডান।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৪ | সময়: ৫:২৬ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর