রেলগেট থেকে চাঁদাবাজ চক্রের মূলহোতাসহ ৮ জন গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানাধীন রেলগেটের উত্তরপাশে মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম এলাকায় অপারেশন পরিচালনা করে চাঁদাবাজ চক্রের মূলহোতা আটজনকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার সকাল সাড়ে নয়টার দিকে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারকৃতরা হলো মোস্তাফিজুর রহমান ওরফে মাজেদ (৪০), মীর সাব্বির সজল (৩০), সহিদ হাসান ওরফে বিপ্লব (৩৫), রাফিউল আওয়াল আদনান (৩২), শ্রী রিংকু দাস (৩১), নজরুল ইসলাম (৩৬), আতাউর রহমান (৫০), রনি (৪১)। এদের সবার বাড়ি নগরীর সুজানগর কয়েরপাড়া এলাকায়। এসনময় তাদের নিকট হতে চাঁদা আদায়ের রশিদ, ভাউচার ও রেজিস্ট্রার উদ্ধার, চাঁদা বাবদ উত্তোলিত নগদ টাকাসহ এবং ৫ টি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।
র‌্যাব জানায় গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিন যাবত বিভিন্ন ভাউচারের (রশিদ, টোকেন) মাধ্যমে সিএনজি এবং অটো চালকদের নিকট হতে চাঁদাবাজি করে আসছিল। যদি কোন চালক চাঁদা দিতে অস্বীকৃতি জানায় তখন তাদেরকে ভয়ভীতি প্রদর্শন করে, বিভিন্ন সময় মারধর এবং গাড়ী ভাংচুর করে। উদ্ধারকৃত টালী খাতায় রাজশাহী মহানগরীর রেলগেটসহ অন্যান্য স্থানের সকল সিএনজি ও অটো চালকদের নাম ও মোবাইল নম্বর লেখা আছে। প্রতিদিন বিভিন্ন হারে চালকদের নিকট হতে চাঁদা সংগ্রহ করে উক্ত রেজিস্ট্রারে লিপিবদ্ধ করে রাখা হয়। নগরীর বোয়ালিয়া থানায় পৃথকভাবে চাঁদাবাজি মামলা হয়েছে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২৪ | সময়: ৭:০৯ পূর্বাহ্ণ | সুমন শেখ