সরকারি কবরস্থানের গাছ কেটে সাবাড়

মান্দা প্রতিনিধি: নওগাঁর মান্দায় সরকারি একটি কবরস্থান থেকে বেশকিছু মেহগনি গাছ কেটে নেওয়ার অভিযোগ উঠেছে মামুনুর রশীদ নামের এক ব্যক্তির বিরুদ্ধে। সোমবার সকালে উপজেলার পরানপুর ইউনিয়নের চককেশব গ্রামের কবরস্থান থেকে গাছগুলো কেটে নেওয়া হয়।
অভিযুক্ত মামুনুর রশীদ সরদার চককেশব প্রামাণিক পাড়া গ্রামের ইয়াকুব সরদারের ছেলে।
স্থানীয় বাসিন্দা ইউনুস আলী বলেন, চককেশব মৌজায় এক নম্বর খাস খতিয়ানভূক্ত সম্পত্তিতে দীর্ঘদিন ধরে কবরস্থান রয়েছে। সেখানে এলাকার লোকজন মেহগনি গাছ রোপণ করে। গাছগুলো এখন অনেক বড় হয়েছে। হঠাৎ করেই সোমবার সকাল থেকে লোকজন দিয়ে গাছগুলো কেটে নেয় মামুনুর রশীদ।
নামপ্রকাশে অনিচ্ছুক গ্রামের একাধিক বাসিন্দা জানান, গাছ কাটতে বাধা দেওয়ায় মামুন ও তাঁর লোকজন আমাদের বিভিন্নভাবে দেখে নেওয়ার হুমকি-ধমকি দিচ্ছে। এরই মধ্যে ১০টি গাছ কেটে নেওয়া হয়েছে। অবশিষ্ট গাছগুলোও দু’একদিনের মধ্যে কেটে নেওয়ার হুমকি দিয়েছে মামুন।
এ প্রসঙ্গে অভিযুক্ত মামুনুর রশীদ সরদার বলেন, কবরস্থানের পাশে একটি কেজি স্কুল চালু করা হয়েছে। শিক্ষার্থীদের বসার জন্য সেখানে চেয়ার-বেঞ্চ প্রয়োজন। তাই কবরস্থানের গাছগুলো কেটে নেওয়া হয়েছে।
জানতে চাইলে মান্দা উপজেলা নির্বাহী অফিসার লায়লা আঞ্জুমান বানু বলেন, এ বিষয়ে এখন পর্যন্ত কোনো অভিযোগ পাইনি। পেলে তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২৪ | সময়: ৭:০৮ পূর্বাহ্ণ | সুমন শেখ