আন্তঃবিশ^বিদ্যালয় ক্রিকেটে ‘বিতর্কিত ম্যাচে’ রাবি ও ঢাবি যৌথ চ্যাম্পিয়ন

স্টাফ রিপোর্টার : আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ও ঢাকা বিশ্ববিদ্যালয়কে (ঢাবি) যৌথভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে। বিতর্কিত একটি ক্যাচ নিয়ে সৃষ্ট বিশৃঙ্খলা ও আলোক স্বল্পতার কারণে এই সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। সোমবার সোমবার দুপুর ১২টায় রাবির শেখ কামাল স্টেডিয়ামে এই টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়।
ম্যাচে টসে জিতে রাবি দলের ক্যাপ্টেন পুলক প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন। ঢাবির দল ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৬ উইকেটে ১৪৯ রান করে। জবাবে রাবি ১৮ ওভারে ৭ উইকেটে ১৩০ রান করে। এসময় একটি ক্যাচ নিয়ে বির্তক সৃষ্টি হয়। রাবি দলের খেলোয়াড়েরা দাবি করে বল মাটিতে স্পর্শ করেছিলো। কিন্তু আম্পায়ার আউট ঘোষণা করায় খেলোয়াড় ও দর্শকরা উত্তেজিত হয়ে পড়ে। একসময় তীব্র বিশৃঙ্খলা সৃষ্টি হয়।
এসময় রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের নেতৃত্বে প্রশাসন, প্রক্টরিয়াল বডি ও পুলিশ এসে পরিস্থিতি স্বাভাবিক করে। পরিস্থিতি স্বাভাবিক হতে হতে আলোর সংকটে খেলা এগিয়ে নিতে পারেনি কর্তপক্ষ। পরে দুই দলকেই চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়। এসময় খেলোয়াড়দের হাতে ট্রফি ও ক্রেস্ট তুলে দেন উপাচার্য ও প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা। পরে বিকেল সাড়ে ৫টার দিকে পুলিশি নিরাপত্তায় ঢাবির খেলোয়ারদের স্টেডিয়াম থেকে সরিয়ে নেয়া হয়।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২৪ | সময়: ৭:০৬ পূর্বাহ্ণ | সুমন শেখ