সর্বশেষ সংবাদ :

নওগাঁয় অবৈধভাবে ধানচাল মজুদের অপরাধে পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ রিপোর্টার, নওগাঁ: নওগাঁয় অবৈধভাবে ধান-চাল মজুর রাখার অপরাধে ৫ প্রতিষ্ঠানকে ২ লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও একটি গুদাম সিলগালা করেছে ভ্রাম্যমান আদালত।
বুধবার বিকেলে মহাদেবপুর ও নিয়ামতপুর উপজেলায় অভিযান চালিয়ে ওই ৫ প্রতিষ্ঠানকে জরিমানা করে প্রশাসন। রাতে জেলা প্রশাসকের মিড়িয়া সেলে এসব তথ্য জানান জেলা প্রশাসক গোলাম মওলা।
জরিমানাকৃত প্রতিষ্ঠাগুলো হলো, মহাদেবপুর উপজেলার হাটচকগৗরী এলাকার মেসার্স তাসিলমা চাউল মালিককে ৫০ হাজার টাকা, বাগাচাড়া এলাকার মেসার্স থ্রিস্টার মিল মালিককে ২০ হাজার টাকা, নিয়ামতপুর উপজেলার ভাবিচা ইউনিয়নের রাউতারা বাজারের বাবু সোনারকে ১ লাখ টাকা, বক্কর সোনার নামে একটি প্রতিষ্ঠানে ৩০ হাজার টাকা ও নেহা ট্রেডার্স নামে আরও এক প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
মহাদেবপুর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহাগ বিকেলে উপজেলার ওই দুই প্রতিষ্ঠানে অভিযান চালায়। এসময় সিলিং বহির্ভুত মজুদ, ক্রয় বিক্রয়ের রশিদ না থাকায় ও মজুদ চাউলের হিসাব সংরক্ষণ না রাখায় দুই প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করেন।
অপরদিকে নিয়ামতপুর উপজেলা নিবাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ মোরশেদ তিন জরিমানাকৃত তিনটি প্রতিষ্ঠানে অভিযান চালায়। এসময় লাইসেন্সবিহীন ধান মজুমদ, ধারণ ক্ষমতার বেশি ধান মজুদ ও অবৈধভাবে ধান মজুদের অপরাধে তিন প্রষ্ঠিানকে ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে বাবু সোনার নামে একটি ধানের গোডাউন সিলগালা করে দেওয়া হয়।
মিড়িয়া সেলে জেলা প্রশাসক জানান- ওই ৫ প্রতিষ্ঠানের মজুদ করা ধান সঠিকভাবে খোলাবাজারে বিক্রি নিশ্চিত করতে এসি ল্যান্ড, কৃষি সম্প্রসারণ অফিসার, উপজেলা খাদ্য অফিসার এবং একজন এসআইয়ের সমন্বয়ে একটি টিম করে দেওয়া হয়েছে। তারা বিষয়টি তদারকি করবে।


প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২৪ | সময়: ৫:৪৬ পূর্বাহ্ণ | সুমন শেখ