মোহনপুরে আ’লীগ নেতার ব্যবসা প্রতিষ্ঠান দখলের অভিযোগ

মোহনপুর প্রতিনিধি: রাজশাহীর মোহনপুর উপজেলার কামারপাড়া বাজারে রায়ঘাটি ইউনিয়ন আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক আয়েজ উদ্দিনের ব্যবসা প্রতিষ্ঠান জোরপূর্বক দখল করার অভিযোগ উঠেছে সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শহিদের বিরুদ্ধে। গত ৮ জানুয়ারি সন্ধায় এ ঘটনা ঘটে।
এসময় আয়েজ উদ্দিনের ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল রাস্তায় ফেলে দেয় দখলকারীরা। ব্যবসায়ী আয়েজ উদ্দিন দীর্ঘ ৪ বছর ধরে দোকান ঘরটি ভাড়া নিয়ে পণ্য পরিবহনের ব্যবসা পরিচালনা করে আসছেন।
ঘরটির মালিক সাবেক ওয়ার্ড সদস্য আবুল খয়ের। দোকান ঘরটি দখলের ঘটনায় থানায় পৃথক দুটি অভিযোগ করেন ভাড়াটিয়া আয়েজ উদ্দিন ও মালিক খয়ের আলী।
ঘটনাসূত্রে জানা গেছে, রায়ঘাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক কমিটির সভাপতি খলিলুর রহমান ও সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শহিদকে দলীয় কার্যালয়ের জন্য ৫৪ হাজার টাকা বরাদ্দ দেন সাবেক সংসদ সদস্য আয়েন উদ্দিন এমপি। তারা এ টাকা সিকিউরিটি ও আসবাবপত্র কিনে কামারপাড়া বাজারের মার্কেটের দোতালায় একটি কক্ষ ভাড়া নিয়ে দলীয় কার্যালয় করেন।
এর কিছুদিন পর ঐ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের মধ্যে কোন্দল সৃষ্টি হলে দলীয় কার্যালয়টি ছেড়ে দেয়া হয়। এসময় ভাড়ার বকেয়া ১২ হাজার টাকা বাদ দিয়ে ৪২ হাজার টাকা ফেরত দেন ঘর মালিক। এরপর ঐ টাকা দিয়ে ইউনিয়ন পরিষদের পাশে নির্দিষ্ট স্থানে দলীয় কার্যালয় নির্মাণ কাজ শুরু করা হয়। এ জাতীয় একটি সমঝোতা পত্র প্রতিবেদকের হাতে এসেছে।
এরপর ঐ কমিটির মেয়াদ শেষ হলে নতুন কমিটি গঠন করা হয়। নতুন কমিটিতে বাদ পড়েন সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক। আর নতুন সভাপতি নির্বাচিত হন বাবলু হোসেন, সাধারণ সম্পাদক নির্বাচিত হন আয়েজ উদ্দিন।
এর রেশ ধরে গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরদিন সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শহিদ বর্তমান সাধারণ সম্পাদক আয়েজ উদ্দিনের ভাড়া নেয়া ঘর জোর পূর্বক দখলে নেন। এরপর থেকে কামারপাড়া বাজারের অন্যান্য ব্যবসায়ীদের মাঝে আতংক বিরাজ করছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, সাবেক সংসদ সদস্যের সাথে বনিবনা না হওয়ায় সংগঠন থেকে ছিটকে পড়েন সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম। এরপর সদ্য অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য পরিবর্তন হওয়ার পরদিন আয়েজ উদ্দিনের ভাড়ায় চালিত ব্যবসা প্রতিষ্ঠান দখলে নেন শহিদুল ইসলাম শহিদ। এনিয়ে এলাকায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। শহিদুল ইসলাম শহিদের সাথে একাজে যোগ দিয়েছেন ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মীরা।
রায়ঘাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়েজ উদ্দিন অভিযোগ করে বলেন, সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শহিদ জোর পূর্বক আমার ব্যবসা প্রতিষ্ঠান দখল করে মালামাল রাস্তায় ফেলে দেন। তবে তিনি স্বপরিবারে ভারতে চিকিৎসাধীন রয়েছেন বলে প্রতিবেদককে জানান। একই অভিযোগ করে ঘর মালিক খয়ের আলী।
অপরদিকে, অভিযুক্ত রায়ঘাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রতিবেদককে জানান, তৎকালীন কার্যালয়ের জামানতের টাকা তাকে ফেরত না দেয়ায় তিনি এই ঘরটি দখলে নিয়েছেন। তবে সেই টাকা ফেরত দিলে তিনি ঘর ছেড়ে দিবেন বলে প্রতিবেদককে জানান।
অভিযোগের বিষয়ে মোহনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) হরিদাস মন্ডল বলেন, দোকানঘর দখলের ব্যাপারে থানা পৃথক দুটি অভিযোগ এসেছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২৪ | সময়: ৫:৫০ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর