মহাদেবপুরে ভোট কিনতে গিয়ে ইউপি চেয়ারম্যান শাকিলসহ আটক ৩

মহাদেবপুর প্রতিনিধি:

নওগাঁর মহাদেবপুরে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ছলিম উদ্দীন তরফদার এমপির ট্রাক প্রতীকের ভোট কিনতে গিয়ে নগদ টাকাসহ তার আপন ভাগিনা সদর ইউপি চেয়ারম্যান সাঈদ হাসান তরফদার শাকিল জনতার হাতে আটক হয়েছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার (৫ জানুয়ারি) রাত সাড়ে ৯ টার দিকে সদর ইউপির অলংকাপুর গ্রামে। এ ঘটনায় স্থানীয় জনতা চেয়ারম্যান শাকিলকে ৪ ঘন্টা অবরুদ্ধ করে রাখে। পরে খবর পেয়ে সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রিফাত আরা, থানার অফিসার ইনচার্জ মো. রুহুল আমিন সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থলে উপস্থিত হন। অপরাধ প্রমাণিত হওয়ায় সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রিফাত আরা ভ্রাম্যমান আদালত বসিয়ে জাতীয় সংসদ নির্বাচন আচরণ বিধিমালা ২০০৮ এর ৮ (ক) ধারায় চেয়ারম্যান শাকিলের ৩০ হাজার টাকা জরিমানা করেন।

 

 

 

 

 

স্থানীয় সূত্র জানায়, নির্বাচনী প্রচারণা শেষ হয়ে গেলেও ইউপি চেয়ারম্যান শাকিল, ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি আব্দুল হান্নানসহ আরো কয়েকজন শুক্তবার সন্ধ্যার পর থেকে জোয়ানপুর, হাসানপুর গ্রামে ভোট কিনে অলংকাপুর গ্রামে আসলে স্থানীয় জনতা টাকার ব্যাগ শাকিলের ব্যবহৃত প্রাইভেট কার, আব্দুল হান্নানের মোটরসাইকেলসহ শাকিল, আব্দুল হান্নান ও বকাপুর উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সোহেল রানাকে আটক করে। এ সময় জনতার সাথে ধস্তাধস্তি করে টাকার ব্যাগ নিয়ে আব্দুল হান্নান পালিয়ে যায় এবং শাকিল তার হাতে থাকা ৫০০ টাকার নোটের প্রায় ১০ হাজার টাকার একটি বান্ডিল রাস্তার পাশে ফেলে দেয়।

 

 

 

 

অপরদিকে একই রাত ৯ টার দিকে খোশালপুর পূর্বপাড়ায় টাকা বিতরণের সময় বাজিতপুর গ্রামের হাসান আলী মেম্বারের ছেলে আলমগীর হোসেন ও মৃত আবুল কাশেমের ছেলে শরিফুল ইসলামকে নগদ ১৫ হাজার টাকাসহ আটক করে গ্রামবাসী। পরে রাত ২ টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটানিং কর্মকর্তা মো. কামরুল হাসান সোহাগ বিজিবি, র‌্যাব, থানার ওসি ও সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদেরকে গ্রেফতার করে নিয়ে আসে।

 

 

সানশাইন/সোহরাব

 


প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৪ | সময়: ৭:৪৬ অপরাহ্ণ | Daily Sunshine