চাঁ’নবাবগঞ্জে পরিত্যক্ত বাড়ি থেকে ৪১টি ককটেল উদ্ধার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পরিত্যক্ত অবস্থায় একটি বাড়ি থেকে ৪১টি তাজা ককটেল উদ্ধার করেছে র‌্যাব। শুক্রবার গভীর রাতে নয়ালা ভাঙ্গা ইউনিয়নের লাভাঙ্গা গ্রামের একটি পরিত্যক্ত বাড়ি থেকে ককটেলগুলো উদ্ধার করা হয়। পরে শনিবার বেলা ১১টার দিকে একটি আম বাগানে র‌্যাবের একটি বোম ডিসপোজাল ইউনিট ককটেল গুলো নিষ্ক্রিয় করে। এ বিষয়ে ঘটনাস্থলে র‌্যাবের পক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
সংবাদ সম্মেলনে রাজশাহী র‌্যাব ৫ এর অধিনায়ক মুনিম ফেরদৌস জানান, চাঁপাইনবাবগঞ্জ ভৌগলিক কারণেই বিস্ফোরক ও মাদকের রুট হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। তবে রাজনৈতিক পরিবেশের সুযোগ নিয়ে মানুষের সাধারণ জীবন যাপন বাধাগ্রস্ত করতে একটি মহল বিভিন্ন ধরনের নাশকলতামূলক কর্মকাণ্ড পরিচালনা করছে।
বিশেষ করে কয়েকদিন আগে চাঁপাইনবাবগঞ্জের জেলা নির্বাচন অফিস, জেলা প্রশাসকের টেনিস গ্রাউন্ড, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের টেনিস গ্রাউন্ডসহ চাঁপাইনবাবগঞ্জ জেলার বিভিন্ন স্থানে দুর্বৃত্তরা ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক ছড়াচ্ছে।
তিনি আরো বলেন চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্প নাশকতা কর্মকাণ্ড জড়িত দুর্বৃত্তদের দমনে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। তার ওই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ রেপ ক্যাম্পের একটি দল শনিবার রাত আটটার দিকে শিবগঞ্জ উপজেলার ইউনিয়নের লাভাঙা সুন্দরপুর এলাকায় অভিযান পরিচালনা করে।
এসময় একটি পরিত্যক্ত ভাঙ্গা ঘরের মধ্যে বালতিতে মজুদ করা ৪১টি ককটেল উদ্ধার করে। তিনি আরো জানান আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে কোন ধরনের নাশকতামূলক কর্মকাণ্ড পরিচালনা করতে না পারে যে লক্ষ্যে র‌্যাব কাজ করে আসছে।
এসময় ছিলেন চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ৫ এর কোম্পানি অধিনায়ক মেজর মারুফুল ইসলাম কোম্পানি উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার মোহাম্মদ আমিনুল ইসলাম।


প্রকাশিত: ডিসেম্বর ৩১, ২০২৩ | সময়: ৬:২৪ পূর্বাহ্ণ | সুমন শেখ