নগরীতে নামিদামি ব্যান্ডের নকল প্রসাধনী উদ্ধার, গ্রেপ্তার ২

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীর শাহমখদুম থানার নওদাপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে পৌনে চার লাখ টাকা মূল্যের নামিদামি ব্যান্ডের নকল প্রসাধনী ও প্রসাধনী তৈরির সামগ্রীসহ দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে রাজশাহী মহানগরীর শাহ মখদুম থানা পুলিশ।
গ্রেপ্তারকৃত আসামিরা হলেন আবু ইউসুফ (৩৮) ও আবুল কাসেম জুলহাস (৫৭)। ইউসুফ চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানার চক আলমপুরের সাইফুল ইসলামের ছেলে। সে বর্তমানে রাজশাহী মহানগরীর নওদাপাড়ায় বসবাস করে ও অপর আসামি আবুল কাসেম টাঙ্গাইল জেলার গোপালপুর থানার চর মহাইল গ্রামের মৃত সদর উদ্দিনের ছেলে। সে বর্তমানে রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার চন্ডিপুরে বসবাস করে।
ঘটনা সূত্রে জানা যায়, মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় রাজশাহী মহানগর পুলিশ শাহ মখদুম বিভাগের উপ-পুলিশ কমিশনার নূর আলম সিদ্দিকীর সার্বিক তত্ত্বাবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার এ.এইচ.এম আসাদ হোসেনের দিকনির্দেশনায় সহকারী পুলিশ কমিশনার শারমিন আকতার চুমকির নেতৃত্বে শাহ মখদুম থানার অফিসার ইনচার্জ ইসমাইল হোসেন, এসআই এসআই নাসির উদ্দিন ও তার টিম শাহ মখদুম থানা এলাকায় বিশেষ অভিযান ডিউটি করছিলো। এসময় তারা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন শাহ মখদুম থানার রোড নওদাপাড়া এলাকায় একটি বাড়িতে দুই ব্যক্তি দীর্ঘদিন যাবৎ ভেজাল প্রসাধনী সামগ্রী তৈরি করে বাজারজাত করে আসছে এবং অনুমোদন বিহীনভাবে আজও ভেজাল প্রসাধনী তৈরি করছে।
উক্ত সংবাদের পরিপ্রেক্ষিতে শাহ মখদুম থানা পুলিশের ওই টিম বেলা পৌনে ১১টায় শাহ মখদুম থানার রোড নওদাপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে আসামি আবু ইউসুফ ও আবুল কাসেম জুলহাসকে গ্রেফতার করে। এসময় সেখান থেকে পৌনে চার লাখ টাকার নামিদামি ব্যান্ডের নকল প্রসাধনী ও প্রসাধনী তৈরির সামগ্রী উদ্ধার হয়।
জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত আসামিরা জানায়, তারা বিভিন্ন নামিদামি কোম্পানির স্টিকার বা মোড়ক ব্যবহার করে নকল প্রসাধনী বাজারজাত করার জন্য মজুত করে। আসামি আবু ইউসুফ নিজেকে মালিক এবং আসামি আবুল কাসেম নিজেকে কর্মচারী হিসেবে কাজ করে বলে জানায়।
গ্রেপ্তারকৃত আসামিদের বিরুদ্ধে শাহমখদুম থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা রুজু করে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।


প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২৩ | সময়: ৬:৩২ পূর্বাহ্ণ | সুমন শেখ