দেশীয় গমের বীজ ভারতে পাচার করে আনছে মাদক

চারঘাট প্রতিনিধি:
ভূর্তুকী দিয়ে আমদানিকৃত গমের বীজ পাচার হয়ে যাচ্ছে ভারতে। দেশের সরকার কৃষি খাতে সবসময় ভূর্তুকি দিচ্ছে। স্বাধীন দেশের জনগনের খাদ্য নিশ্চিতের লক্ষে বর্তমান সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। ওই সময় একটি কু-চক্র মহল তাদের ব্যাক্তিগত ফায়দা হাছিল করার লক্ষে গমের বীজের পরিবর্তে আমদানি করছে মাদক।

 

 

 

 

 

 

ওই সভায় সবচেয়ে গুরত্ব পেয়েছে ভূর্তুকি দিয়ে আমদানিকৃত গমের বীজ ভারতে পাচার করে নিয়ে আসছে ইয়াবা, ফেন্সিডিল, হেরোইনসহ বিভিন্ন প্রকার মাদক। উপজেলা ইউসুফপুর বিওপি ক্যাম্প কমান্ডার গত এক মাসের ১কোটি ২০ লক্ষ টাকার মূল্যে মাদক জব্দ করেছেন। তবে এই প্রথম গমের ভারতে পাচার কালে ২০ বস্তা গমের বীজ জব্দ করেছে বিওপি ক্যাম্প। সভায় বিওপি ক্যাম্প কমান্ডার গমের বীজ পাচারের সুষ্ঠু তদন্ত সাপেক্ষে অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন।

সোমাবার (১১ ডিসেম্বর) সকালে মাসিক আইন শৃঙ্খলা সভায় চারঘাট উপজেলার সার্বিক বিষয়ে আলোচান হয়। আসন্ন দ্বাদশ জাতিয় নির্বাচনকে কেন্দ্র করে গুপ্ত আগুন নাশকতা প্রভাব ফেলছে একটি মহল। বিএনপি’র ডাকা অবরোধ হরতালে উপজেলায় বিভিন্ন সন্ত্রাস ও নাশকতা সৃষ্টি করছে একদল সন্ত্রাসী। প্রকৃত অর্থে তারা কারা তা নিশ্চিতের লক্ষে কাজ করে যাচ্ছে আইন শৃঙ্খলা বাহিনী। এই বিষয়ে সকলের সহযোগিতা করে দেশ ও জাতির সার্বিক নিরাপত্তায় কাজ করার আহবান জানান, উপজেলা নির্বাহী অফিসার সোহরাব হোসেন।

 

 

 

 

 

 

 

 

সভায় গমের বীজের বিষয়ে উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম বলেন, উপজেলা কৃষি দপ্তর হতে যে পরিমান বীজ কৃষকদের মাঝে বিতরণ করা হয়। যার তদন্ত করে তালিকা করা হয়ে থাকে। এখানে কোন ধরনের অনিয়মের সুযোগ থাকে না। কেন না উপজেলা চেয়ারম্যানের নির্দেশনায় উপজেলার সকল ইউনিয়ন চেয়ারম্যান তাদের নিজ এলাকর তালিকা সঠিক তদন্তের মাধ্যমেই দিয়ে থাকেন। তিনি ধারনা করছেন, একটি মহল তাদের অসত উদ্দ্যেশে সফল করার লক্ষে উপজেলার এই রুট ব্যবহার করছে। এবিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হবে।

 

 

 

 

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২৩ | সময়: ৮:২২ অপরাহ্ণ | Daily Sunshine