জিয়াউর হত্যা মামলার অভিযোগপত্র থেকে প্রভাবশালীরা বাদ, মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের চন্দ্রনারায়নপুর এলাকায় সংগঠিত জিয়াউর রহমান হত্যা মামলার অভিয়োগ পত্র থেকে মামলার ১ নং আসামী সাময়িক বরখাস্ত ইউপি চেয়ারম্যান শাহীদ রানা টিপুসহ প্রভাবশালীদের বাদ দেওয়ার অভিযোগ করেছেন মামলার বাদি মিলিয়ারা বেগম। আলোচিত এ হত্যা মামলা থেকে মূল অভিযুক্তদের বাদ দেওয়ার প্রতিবাদে মঙ্গলবার সকাল ১০ টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধনে তিনি এ অভিযোগ করেন।
তিনি বলেন, সম্প্রতি মামলার তদন্ত কর্মকর্তা জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক শহিদুল ইসলাম আদালতে অভিযোগপত্র জমা দেন। সেখানে মামলার ১নং আসামী চরবাগডাঙ্গা ইউনিয়নের সাময়িক বরখাস্তকৃত চেয়ারম্যান শাহীদ রানা টিপু ও তারই অন্যতম সহযোগী মামলার অন্যতম আসামী আজিজুল ইসলামকে অভিযোগপত্র থেকে বাদ দিয়েছে।
সদর উপজেলাবাসীর ব্যানারে ঘণ্টাব্যাপি চলা মানববন্ধনে আরো বক্তব্য দেন বিউটি আকতার, সুলেখা বেগম, সুফিয়া বেগম সহ অন্যরা। এ বছরের ২৩ এপ্রিল মাটি কাটাকে কেন্দ্র করে চন্দ্রনারায়নপুর এলাকায় দুটি গ্রুপের মধ্যে বোমাবাজির ঘটনা ঘটে। এসময় বোমার আঘাতে মৃত্যু হয় জিয়াউর রহমানের।
পরে জিয়াউর রহমানের স্ত্রী মিলিয়ারা বেগম ইউপি চেয়ারম্যান শাহীদ রানা টিপুসহ ৪৫ জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন।
এদিকে সাবেক যুবলীগ নেতা খাইরুল ইসলাম জেম ও জিয়াউর হত্যা মামলার আসামী হওয়া ও আদালতে বিচারাধীন থাকায় চরবাগডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহীদ রানা টিপুকে গত ৭ সেপ্টেম্বর তার পদ থেকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ।


প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২৩ | সময়: ৬:৪১ পূর্বাহ্ণ | সুমন শেখ