চরম অর্থাভাবে ভুগছেন ফুটবল কিংবদন্তি রোনালদিনহো

স্পোর্টস ডেস্ক: বর্তমানে পৃথিবীর অক্সিজেন গ্রহণ করছেন, এমন ফুটবল কিংবদন্তিদের মধ্যে অন্যতম হলেন রোনালদিনহো। জীবনের শেষের দিকে এসে ভালো দিন কাটাতে পারছেন না ব্রাজিলিয়ান সাবেক তারকা ফুটবলার। দেউলিয়া হয়ে কঠিন অর্থ সংকটে পড়েছেন এই ফুটবল তারকা। ব্রাজিলের এক প্রতিবেদনে রোনালদিনহোর অর্থাভাবের কথা প্রকাশ পেয়েছে। পেশাগত ফুটবলার হওয়ার পর থেকেই বিলাসী জীবনযাপনের জন্য আলোচনায় উঠে আসেন রোনালদিনহো। বলা হয়, ফুটবল ক্যারিয়ার চলাকালীন সময়ে প্রচুর পার্টিতে অংশ নিতেন একবারের ব্যালর ডি’অর জয়ী এই তারকা।
এমন বিলাসী মনোভাবের কারণে সামর্থ্য থাকা সত্ত্বেও নিজের ক্যারিয়ারকে সেভাবে রঙ্গিন করতে পারেননি সাবেক এই বার্সালোনা তারকা। ক্যারিয়ারে নিজের সেরাটা দিয়ে খেলেননি রোনালদিনহো। বড় তারকা হয়েও শীর্ষস্থান ধরে রাখার জন্য তার মধ্যে কোনো প্রচেষ্টা দেখা যায়নি। একবার ব্যালন ডি’অর জেতার পর তিনি মনে করেছেন, পরলোকগত পিতার স্বপ্ন তিনি পূরণ করে ফেলেছেন।
রোনালদিনহোর অর্থাভাবের সংবাদটি ব্রিটিশ ট্যাবলয়েড ‘দ্য সান’ এর বরাতে প্রকাশে করেছে স্পেনিশ ট্যাবলয়েড ‘মার্কা’। জানা গেছে, রোনালদিনহো নিজের প্রায় সকল অর্থ শেষ করে ফেলেছেন। অর্থের অভাবে ব্রাজিলের রাষ্ট্রীয় কর্তৃপক্ষের কয়েক মিলিয়ন কর পরিশোধ করতে পারছেন না। দ্য সান প্রতিবেদনে বলেছে, পাওনা আদায়ের জন্য ব্রাজিলের রাজস্ব বিভাগ রোনালদিনহোর ব্যাংক একাউন্ট তলব করেছে। পরে দেখা যায়, তার একাউন্টে কোনো অর্থ নেই। পরে পাওনাদার সংস্থাগুলো রোনালদিনহোর দুটি সম্পত্তি বাজেয়াপ্ত করে নেয়। প্রতিবেদনে বলা হয়েছে, ব্যাংক একাউন্ট তলব করে সেখানো মাত্র ৬ ডলার পাওয়া গিয়েছিল।


প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২৩ | সময়: ৬:০৫ পূর্বাহ্ণ | সুমন শেখ