রাজশাহীতে মুখোশ পরে শিবিরের মিছিল বিএনপির ৬ নেতাকর্মী আটক

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে হরতালের সমর্থনে বের করা মিছিল থেকে বিএনপির ছয় নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। শনিবার রাতে রাজশাহী নগরীর সাহেববাজার এলাকা থেকে তাঁদের আটক করা হয়।
প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যার পর নগরীর আরডিএ মার্কেটের সামনে থেকে ছোট একটি মিছিল বের করা হয়। মিছিলে দলটির নেতা ও সাবেক সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, নগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলী ঈসাও অংশ নেন। মিছিলটি একটু এগোলেই পুলিশ এসে ধাওয়া দেয়। এ সময় মিছিল থেকে ছয়জনকে আটক করে পুলিশ।
এ সময় দৌড়াতে গিয়ে নগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলী ঈসার চশমা পড়ে যায়। তখন তিনি পড়ে যান। তবে পুলিশ মোসাদ্দেক হোসেন বুলবুল ও এরশাদ আলী ঈসাকে আটক করতে পারেনি।
নগরীর বোয়ালিয়া থানার ওসি সোহরাওয়ার্দী হোসেন বলেন, রাতে বিএনপির কয়েকজন নেতা-কর্মী হরতালে সমর্থনে মিছিল বের করে। অনুমতি না থাকায় পুলিশ এতে বাধা দেয়। এ সময় নেতা-কর্মীরা পুলিশের ওপর চড়াও হলে ছয়জনকে আটক করা হয়।
এদিকে রাজশাহীতে দুই দফায় জামায়াত-শিবির হরতালের সমর্থনে ঝটিকা মিছিল বের করেছে। রবিবার সকাল ৯ টার দিকে জামায়াত-শিবিরে নেতাকর্মীরা মুখোশ পড়ে মহানগরীর অলকার মোড় দর্জিবাড়ী টেইলার্সের গলি থেকে একটি ব্যানার নিয়ে ঝটিকা মিছিল বের করে মুহুর্তে হাওয়া হয়ে যায়। অপর দিকে, দুপুর সাড়ে ১২ টার দিকে মহানগরীর ডিঙ্গাডোবা মোড়ে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কে মিছিল নিয়ে এসে রাস্তায় ইট-পাটকেল নিক্ষেপ করে অবরোধ করার চেষ্টা করে। এই সময় পুলিশ দ্রুত ঘটনা স্থলে এসে পৌছলে দ্রুত পালিয়ে যায়।
প্রত্যাক্ষদর্শীরা জানান, হঠাৎ করেই প্রায় ৩০ জন যুবক মিছিল নিয়ে এসে রাস্তায় ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। এসময় রাস্তায় চলাচলকারী ও সাধারণ মানুষদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পরে। পরে পুলিশ খবর পেয়ে ঘটনা স্থলে পৌছলে দ্রুত তারা সটকে পড়ে। এই ঘটনায় কাউকে আটক করতে পারেনি পুলিশ।
মহানগরীর রাজপাড়া থানার ওসি রফিকুল হক বলেন, এ ঘটনায় কাউকে গ্রেপ্তার করা যায়নি। পুলিশ ঘটনাস্থলে যাওয়ার আগেই তারা পালিয়ে গেছে। এছাড়াও কোন ক্ষয়-ক্ষতি হয়নি বলে জানান তিনি।


প্রকাশিত: নভেম্বর ২০, ২০২৩ | সময়: ৬:২৩ পূর্বাহ্ণ | সুমন শেখ