অবশেষে ছক্কার আক্ষেপ কাটলো পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক: ‘ছক্কা মারতে হলে শর্করা কম, আমিষ খেতে হবে বেশি’ – রোববার আফগানিস্তানের বিপক্ষে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে এমন কথা বলেন পাকিস্তানের ওপেনার ইমাম উল হক।
সোমবার চেন্নাইয়ের এমএ চিদাম্বরম ক্রিকেট স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে সেই কথাটির বাস্তব প্রমাণ দিতে শুরু করলো পাকিস্তান। পাওয়ার প্লেতে ছক্কা হাঁকিয়েছেন পাকিস্তান ওপেনার আব্দুল্লাহ শফিক। এবারের বিশ্বকাপে পাওয়ার প্লেতে পাকিস্তানের কোনো ব্যাটারের হাঁকানো প্রথম ছক্কা এটি।
ক্রিকেটপ্রেমীদের মনে হতেই পারে, আমিষ বেশি খাওয়ার কথা বলেছিলেন ইমাম উল হক। কিন্তু ছক্কা হাঁকালেন আব্দুল্লাহ শফিক! তাহলে কি ইমাম-উল হক আমিষ খাননি! নাকি সতীর্থের কথায় আস্থা রেখে বেশি আমিষ খেয়েছেন শফিক! ঘটনা যাই হোক, ছক্কা কিন্তু হাঁকিয়ে ফেলেছেন শফিকই। আফগানদের বিপক্ষে ঝোড়ো ইনিংস খেলার লক্ষ্য নিয়ে নামলেও শেষ পর্যন্ত তা আর করে দেখাতে পারেননি ইমাম। ২২ বলে ১৭ রান করে আউট হয়েছেন তিনি আজমতুল্লাহ ওমরজাইয়ের বলে। দলীয় ৫৬ রানের মাথায় তিনি ক্যাচ তুলে দিয়েছিলেন নাভিন-উল হকের হাতে।
চার ম্যাচ খেলে প্রথম দুটিতে জয় পেলেও প্রতিটি ম্যাচে ব্যাট হাতে পাকিস্তানের শুরুটা ছিল ধীরগতির। যে কারণে গতকাল ছক্কা হাঁকানোর কথা বলেছিলেন ইমাম-উল হক। আজ হয়েছে সেটাই। পাওয়ার প্লেতে ছক্কা হাঁকাতে পারলো পাকিস্তান। আফগান স্পিনার মুজিব উর রহমানের বলে লং অফ অঞ্চল দিয়ে বিশাল একটি ছক্কা হাঁকান আব্দুল্লাহ শফিক। ফলে বিশ্বকাপে ১ হাজার ১৬৮ বল খেলার পর এই প্রথম ছক্কার দেখা পেলো আনপ্রেডিক্টেবলরা।
এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাট হাতে খেলতে নেমে অনেকগুলো ছক্কা হাঁকিয়েছেন পাকিস্তানের ব্যাটাররা। বেঙ্গালুরুতে ওই ম্যাচে পাকিস্তানকে ৩৬৮ রানের লক্ষ্য দিয়েছিল অস্ট্রেলিয়া। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা বেশ ভালোই করেছিল বাবর আজমের দল। তবে শেষ পর্যন্ত জয়ের দেখা পায়নি তারা। ৩০৫ রানে গুটিয়ে যায় পাকিস্তানের ইনিংস। ৬২ রানে হেরে যায় বাবর-রিজওয়ানরা। ওই ম্যাচে অসি বোলারদেরকে অনেকগুলো ছক্কা হাঁকালেও পাওয়ার প্লেতে কোনো ছক্কার দেখা পায়নি পাকিস্তানি ব্যাটাররা। আজ আফগানিস্তানের বিপক্ষে মাঠে নেমে সেই দুঃখ ঘুচলো তাদের।


প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২৩ | সময়: ৬:২৬ পূর্বাহ্ণ | সুমন শেখ