সর্বশেষ সংবাদ :

বাঘার চরাঞ্চলে দু’পক্ষের সংঘর্ষে দুজন গুলিবিদ্ধ

স্টাফ রিপোর্টার, বাঘা : রাজশাহীর বাঘা, কুষ্টিয়ার দৌলতপুর এবং নাটোর জেলার লালপুর উপজেলার পদ্মার চরাঞ্চলের খাস জমি দখলকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় গোলাগুলির ঘটনাও ঘটে। এ ঘটনায় বাঘা সীমান্ত এলাকার শাবুল এবং খেদু নামের দুইজন গুলিবিদ্ধ হয়েছে বলে জানা গেছে। এছাড়া দৌলতপুর এলাকার আরিফুল ও লিখন গুরুত্বর আহত হয়েছে। শনিবার বিকেলে তিন জেলার মধ্যস্থল চরাঞ্চলের হবিরচর এলাকায় এ ঘটনা ঘটে।
রাজশাহীর বাঘা থানা সূত্রে জানা গেছে, তিন জেলার সীমান্তবর্তী তিনটি উপজেলার শেষ সীমানা পদ্মার চরাঞ্চলের হবিরচর। পদ্মার পানি কমে চর জাগার পর জমি দখল এবং ফসল বোনা নিয়ে শনিবার দুপুরে সাবুল এবং টুয়েল পক্ষের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। এ ঘটনায় বাঘার খানপুর গ্রামের শাবুল (২৮) এবং খেদু (৪৮) গুলিবিদ্ধ হয়। ঘটনার পর এলাকার লোকজন দ্রুত তাদেরকে উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে (রামেক) হাসপাতালে ভর্তি করে।
এদিকে খবর শুনে বিকেলের পর আহতদের পক্ষে বেলাল, রাজিব, জমির ও এজাজুলসহ ১০-১৫ জনের একটি সংঘবদ্ধ দল দৌলতপুরের মাজদিয়ার এলাকার আরিফুল (১৮) এবং লিখনকে (৩৫) ধরে বাঘা সীমানা এলাকায় নিয়ে বেধড়ক পিটিয়ে জখম করেছে। খবর পেয়ে বাঘা থানা পুলিশ ঘটনাস্থল থেকে দুজনতে উদ্ধার করে বাঘা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করেন। পরে রাতে তাদের রামেক হাসপাতালে পাঠানো হয়।
বাঘার চকরাজাপুর ইউনিয়নের চেয়ারম্যান বাবলু দেওয়ান বলেন, চরাঞ্চলের খাস জমি নিয়ে মাঝে মধ্যেই সংঘাত সৃষ্টি হয়। তবে গুলিবিদ্ধের ঘটনাটি জনমনে আতঙ্ক ছড়িয়েছে।
বাঘা থানা উপপরিদর্শক কামরুল ইসলাম জানান, শনিবার বিকেলে খবর পেয়ে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার মাজদিয়ার গ্রামের দু’জনকে বাঘা সীমান্ত এলাকা থেকে উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য রামেক হাসপাতালে পাঠানো হয়েছে। এর আগে গুলিবিদ্ধ দু’জনকে স্থানীয় লোকজন রামেক হাসপাতালে পাঠান। তবে এ বিষয়ে এখন পর্যন্ত কোন পক্ষই লিখিত অভিযোগ করেনি।


প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৩ | সময়: ৫:৩৪ পূর্বাহ্ণ | সুমন শেখ