কালোবাজারে ভারত-ইংল্যান্ড ম্যাচের টিকিট ৫০ হাজার রুপি

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপে টানা চার ম্যাচ জিতে নিজেদের সুবিধাজনক অবস্থানে রেখেছে ভারত। ২৯ অক্টোবর তারা মুখোমুখি হচ্ছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডের। স্বাভাবিকভাবেই ম্যাচটা জমজমাট হওয়ার কথা। তাই দর্শক চাহিদাও তুঙ্গে। বিশেষ করে স্বাগতিক দর্শকরা ম্যাচ দেখতে কালোবাজারে ঝুঁকছে। কালোবাজারে সেই টিকিটের দাম ছুঁয়েছে ৫০ হাজার রুপি! এমন তথ্য জানিয়েছে হিন্দুস্তান টাইমস।
অবৈধভাবে এই টিকিট বিক্রি মূলত সোশ্যাল মিডিয়ায় নিজেদের চেনাজানা গ্রুপের মাধ্যমেই হচ্ছে। তবে সেসবে নজরদারি রয়েছে স্থানীয় আইনরক্ষাকারী সংস্থার। উত্তর প্রদেশ পুলিশের স্পেশাল ডিরেক্টর প্রশান্ত কুমার বলেছেন, ‘রাজ্য পুলিশের বিশেষ এজেন্সির পাশাপাশি লখনউ পুলিশ সন্দেহজনক সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলোয় নজর রাখছে। বিশেষ করে যারা এসব কালো বাজারে টিকিট বিক্রির সঙ্গে সংশ্লিষ্ট।’ তিনি এসময় লখনউর একানা স্টেডিয়ামে হতে যাওয়া ম্যাচে এসব কালোবাজারে টিকিট বিক্রিতে সংশ্লিষ্টদের বিরুদ্ধে হুঁশিয়ারি জারি করেছেন।
সাধারণত পূর্ব ও পশ্চিম প্রান্তের গ্যালারির টিকিটের মূল্য ৪৯৯ রুপি। উত্তর দিকে করপোরেট বক্সের টিকিটের মূল্য ৪ হাজার। এসব টিকিট কালোবাজারে ৫ হাজার থেকে ৫০ হাজার রুপিতে বিক্রি হচ্ছে। নাম প্রকাশ না করার শর্তে এক ক্রিকেট পাগল ভক্ত বলেছেন, ‘বিশ্বকাপের সূচি ঘোষণার পর থেকে ভারত-ইংল্যান্ড ম্যাচের টিকিট সবখানে খোঁজ করেছি। কিন্তু অফিশিয়াল টিকিট বুকিং সাইটে এখনও লেখা টিকিট আসছে।’
এই অবস্থায় সামাজিক মাধ্যম থেকেই টিকিট কিনেছেন বলে জানিয়েছেন তিনি, ‘আমার বন্ধুদের হোয়াটসঅ্যাপ গ্রুপে একটি পাবলিক স্ট্যান্ডের টিকিটের মূল্য চাওয়া হয়েছে ২১ হাজার রুপি। আমি আমার স্ত্রী ও নিজের জন্য সেটাই কিনেছি। কারণ বিশ্বকাপে ভারতের ম্যাচ দেখতে পারাটা আমার কাছে বড় স্বপ্ন।
৯১ রানে ৬ উইকেট হারানো
ডাচরা থামলো ২৬২ রানে
স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপে আবারও ব্যর্থ হলো নেদারল্যান্ডসের টপ অর্ডার। শ্রীলঙ্কার বিপক্ষে ৯১ রানে ৬ উইকেট হারিয়ে অল্পতে গুটিয়ে যাওয়ার শঙ্কায় পড়ে গিয়েছিল। সেখান থেকে তাদের উদ্ধার করে লড়াই করার মতো পুঁজি এনে দিয়েছে মিডল আর লোয়ার অর্ডার। লখনউয়ে টস জিতে শ্রীলঙ্কাকে ২৬৩ রানের লক্ষ্য দিয়েছে ডাচরা। ৪৯.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে নেদারল্যান্ডস তুলেছে ২৬২ রান।
লঙ্কান পেসার কাসুন রাজিথা শুরুতে কাঁপিয়ে দেওয়ার পর ডাচরা ঘুরে দাঁড়ায় মূলত সিব্র্যান্ড অ্যাঙ্গেলব্রাখট ও লোগান ফন বিকের ব্যাটিং বীরত্বে। সপ্তম উইকেটে তাদের বিশ্বকাপের রেকর্ড ১৩০ রানের পার্টনারশিপ ভিত গড়ে দেয় আড়াইশ রানের। ২২১ রানে অ্যাঙ্গেলব্রাখটের বিদায়ে ভাঙে জুটি। অলরাউন্ডার অ্যাঙ্গেলব্রাখট ৮২ বলে সর্বোচ্চ ৭০ রানে ফিরেছেন। এটাই তার ক্যারিয়ারের প্রথম ফিফটি। ইনিংসে ছিল ৪টি চার ও ১টি ছয়।
তার পর দলটাকে আড়াইশ পার হতে ভূমিকা রাখেন বোলার হিসেবে পরিচিত লোগান ফন বিক। তিনিও ক্যারিয়ারের প্রথম ফিফটির দেখা পেয়েছেন। ফেরার আগে ৭৫ বলে ১ চার ও ১ ছক্কায় ৭৫ রান করেন তিনি। লঙ্কানদের হয়ে ৪ উইকেট ভাগাভাগি করে নিয়েছেন দুই পেসার দিলশান মাদুশাঙ্কা ও কাসুন রাজিথা। তার মধ্যে ৫০ রানে ৪ উইকেট নেওয়া রাজিথা ক্যারিয়ার সেরা বোলিং করেছেন। মাদুশাঙ্কা ৪৯ রানে নিয়েছেন সমসংখ্যক উইকেট। একটি নিয়েছেন মাহিশা থিকশানা।


প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৩ | সময়: ৫:২৯ পূর্বাহ্ণ | সুমন শেখ