মাদক ব্যবসার অভিযোগে অস্ট্রেলিয়ান ক্রিকেটার গ্রেপ্তার

স্পোর্টস ডেস্ক: মাদক ব্যবসার অভিযোগে গ্রেপ্তার হয়েছেন সাবেক অস্ট্রেলিয়ান স্পিনার স্টুয়ার্ট ম্যাগগিল। কোকেন বেচা-কেনার অভিযোগে ৫২ বছর বয়সী সাবেক এই ক্রিকেটারকে গ্রেপ্তার করা হয়েছে। অস্ট্রেলিয়ার পুলিশের বরাত দিয়ে কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যম বিষয়টি নিশ্চিত করেছে।
জানা যায়, তিন লাখ ৩০ হাজার ডলার দামের এক কেজি কোকেন বেচা-কেনার সঙ্গে জড়িত ছিলেন ম্যাগগিল। কোকেন বিক্রির জন্য ম্যাকগিল দু’জন ব্যক্তির সঙ্গে চুক্তি করেন। আর এই কাজ করতে গিয়েই নিজের ফাঁদে নিজেই পা দিয়ে ধরা খেলেন। এর আগে ২০২১ সালে অপহরণ হয়েছিলেন বলে অভিযোগ দায়ের করেন ম্যাগগিল। ওই সময় তিনি জানিয়েছেন, তাকে একটি চক্র অপহরণ করে মারধর করেছে। অপহণকারীরা তাকে মেরে ফেলতে পারেন বলেও আশঙ্কা প্রকাশ করেছিলেন সাবেক স্পিনার।
ওই ঘটনার তদন্ত করতে গিয়েই থলের বিড়াল বেরিয়ে আসে। অস্ট্রেলিয়ার পুলিশ ম্যাকগিলের মাদক কারবারির কথা জানতে পারে। পুলিশের দাবি অনুযায়ী, জেনেশুনেই মাদক ব্যবসায় নিজেকে জড়িয়েছেন সাবেক এই ক্রিকেটার। আপাতত ম্যাকগিলের মাদক ব্যবসার সঙ্গে সম্পৃক্ততার বিষয়টি আদালতে গড়াতে যাচ্ছে। সত্যতা প্রমাণিত হলে বড় সাজা পেতে পারেন তিনি। যাবজ্জীবন কারাদণ্ড পর্যন্ত হতে পারে। কারণ অস্ট্রেলিয়ায় মাদক ব্যবসা নিষিদ্ধ। এই অপরাধের শাস্তি গুরুতর।


প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২৩ | সময়: ৩:৫৬ পূর্বাহ্ণ | সুমন শেখ