তরুণরাই দেশের ভবিষ্যৎ কাণ্ডারী: প্রফেসর খালেক

প্রেস বিজ্ঞপ্তি: পাবনা জেলা পরিষদ আয়োজিত ৭০০ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এবং নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা উপাচার্য বর্তমানে উপদেষ্টা বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. আবদুল খালেক। রোববার বেলা ১২ টায় পাবনা জেলা পরিষদ চত্বরে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর আবদুল খালেক বলেন, পাবনার সাথে আমার হৃদয়ের সম্পর্ক আছে। এর পাশ্ববর্তী সিরাজগঞ্জ জেলায় আমার জন্ম। আমার কর্মজীবন শুরু হয় পাবনা এডওয়ার্ড কলেজ থেকে। পাবনায় এই অনুষ্ঠানে আমাকে প্রধান অতিথি করায় জেলা পরিষদের চেয়ারম্যানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের মাধ্যমে যেদেশ স্বাধীন হয়। তার কোনো ভয় নেই। মুক্তিযোদ্ধারা কখনো পরাজিত হয় না। যতই ষড়যন্ত্র হোক না কেন বাংলাদেশের উন্নয়ন ও অগ্রযাত্রা কেউ বাধাগ্রস্থ করতে পারবে না। আজকের তরুণরাই আগামীদিনে দেশের ভবিষ্যৎ কাণ্ডারী। বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলেছেন।
স্মার্ট বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন। তরুণদের দেশের প্রকৃত ইতিহাস জানতে হবে। আমাদের প্রকৌশলীরাই পদ্মা সেতু তৈরি করেছে। আমাদের কৃষিতে সমৃদ্ধি এসেছে। দেশের মাটি বাড়েনি কিন্তু মানুষ বেড়েছে, তাও খাদ্যের কোন সংকট নেই। আমাদের মানুষরা সম্পদে পরিণত হয়েছে। আমরা প্রতিটি ক্ষেত্রে সক্ষমতা অর্জন করতে পেরেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রহীম পাকন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পাবনা জেলা প্রশাসক আসাদুজ্জামানসহ বিশিষ্ট ব্যক্তিরা।


প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৩ | সময়: ৫:৫১ পূর্বাহ্ণ | সুমন শেখ