বাগমারায় রাজনীতির মাঠে আ’লীগের প্রতিপক্ষ আ’লীগ

স্টাফ রিপোর্টার, বাগমারা: বাগমারায় আওয়ামী লীগের বিরুদ্ধে আওয়ামী লীগ মাঠে নেমেছে। তারা একে অপরের বিরুদ্ধে মাঠে নেমে পাল্টা-পাল্টি কর্মসূচি দিয়ে মাঠ গরম করে তুলেছে। এর আগে শোকের মাস জুড়ে উভয় পক্ষ শোক দিবসের নামে একে অপরের বিরুদ্ধে কুৎসা রটনা ও নানান রকম বদনাম ছড়াতে থাকে।
একই ধারাবাহিকতায় রোববার আওয়ামী লীগের একাংশ (তৃণমূল) ভবানীগঞ্জ বাজারে বিশাল গণমিছিলের আয়োজন করে। সরকারের নানামূখী উন্নয়ন ও সাফল্য তুলে ধরে মিছিল অনুষ্ঠানের বিষয়ে ব্যানারে লিখা থাকলেও মিছিল থেকে এমপি এনামুলের বিরুদ্ধে ডাইরেক্ট এ্যাকসন, সান্টু ভাইয়ের এ্যাকসন ডাইরেক্ট এ্যাকসন, মেয়র কালামের এ্যাকসন ডাইরেক্ট এ্যাকসন ইত্যাদি শ্লোগান দেওয়া হয়।
মিছিল শেষে উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত সমাবেশে স্থানীয় সাংসদ ইঞ্জিনিয়ার এনামুল হকের বিরুদ্ধে বিষোদগার করেন নেতারা। রাজশাহীর বাগমারায় তৃণমূল আওয়ামী লীগের উদ্যোগে রোববার বেলা এগারোটার দিকে গণমিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
এ উপলক্ষে ১৬টি ইউনিয়ন ও দুই পৌরসভা এলাকা হতে আলাদা আলাদা মিছিল নিয়ে উপজেলা পরিষদ চত্বর, ডাক বাংলো, শহীদ মিনার চত্বরে কয়েক হাজার নেতাকর্মী জড়ো হয়। সেখান থেকে একটি গণমিছিল উপজেলা সদর ভবানীগঞ্জ বাজারের প্রধান প্রধান রাস্তা প্রদক্ষিণ শেষে উপজেলা চত্বরে এক সমাবেশে মিলিত হয়।
সমাবেশে সভাপতিত্ব করেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ও শ্রীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও শ্রীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মকবুল হোসেন মৃধা।
সভায় বক্তব্য রাখেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশি রাজশাহী জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও রাজশাহী এডভোকেট বার এসোসিয়েশনের সভাপতি এবং ১৯৯৬ সালে বাগমারা-মোহনপুর নির্বাচনী আসনে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী অ্যাড. ইব্রাহীম হোসেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বাগমারা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ও বাংলাদেশ আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ উপ কমিটির সদস্য ও সেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি ড. পি এম শফিকুল ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক যুগ্ম-সম্পাদক ও তাহেরপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও আব্দুস সোবহান চৌধুরী। অনুষ্ঠান সঞ্চালনা করেন রাজশাহী জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক প্রভাষক মাহাবুর রহমান।
গণমিছিলে উপজেলার ১৬ টি ইউনিয়ন ও দুইটি পৌরসভার কয়েক হাজার তৃণমূল আওয়ামী লীগের নেতাকর্মীরা অংশ গ্রহন করেন।
উল্লেখ্য, বাগমারার সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হককে আগামী নির্বাচনে প্রতিহতের ঘোষণা দিয়ে তৃণমূল আওয়ামী লীগের ব্যানারে একটি শক্ত বলয় তৈরী করেছে আ’লীগের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ।


প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৩ | সময়: ৫:৫০ পূর্বাহ্ণ | সুমন শেখ