তানোরে তিন ভূয়া পুলিশ আটক

তানোর প্রতিনিধি :
রাজশাহীর তানোরে প্রত্যন্ত গ্রামঞ্চলে পুলিশ সেজে চাঁদাবাজির ঘটনায় ৩ প্রতারক যুবককে গ্র্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতদের ৫ দিনের রিমান্ড চেয়ে আজ শনিবার (৯ সেপ্টেম্বর) দুপুরে সংশ্লিষ্ট বিজ্ঞ আদালতে পাঠানো হয়। শুক্রবার সন্ধ্যায় তানোর থানার বাধাঁইড় ইউনিয়নের শিকপুর দিয়ারা গ্রামে ঘটনাটি ঘটে।

 

 

গ্রেপ্তারকৃত ৩ জন ভুয়া পুলিশ সদস্য হলেন, তানোর পৌর এলাকার মাসিন্দা মহল্লার বাসিন্দা মো. আসাদুলের ছেলে রাকিব হোসেন (৩০), তালন্দ ইউপির আড়াদিঘির গ্রামের বাসিন্দা মো. তোফাজ্জল ইসলামের পুত্র মো. তৌহিদুল ইসলাম (২৫) ও একই ইউপির দেবীপুর গ্রামের মহসিন সরকারের ছেলে সিএনজি চালক মো. মুন্না সরকার (২৩)। গ্রেপ্তারকৃতদের ৫ দিনের রিমান্ড চেয়ে শনিবার দুপুরে সংশ্লিষ্ট বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে বলে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রহিম এ তথ্য নিশ্চিত করেছেন।

 

 

 

ওসি জানান, শুক্রবার তানোর থানার প্রত্যন্ত গ্রামঞ্চল বাধাঁইড় ইউনিয়নের শিকপুর গ্রামের দিয়ারা পাড়ায় ভূয়া পুলিশ পরিচয়ে কয়েকজন যুবক সিএনজি নিয়ে আদিবাসি গ্রামে যায় এবং আদিবাসি লোকদের হ্যান্ডকাফ দিয়ে গ্রেপ্তারের ভয় দেখায়। এসময় তারা বিভিন্ন জনের কাছে ২ হাজার ৫০০ টাকা চাঁদা আদায় করে। এরপর শ্রী বিশ্বনাথের নিকট হইতে আরো ১০ হাজার টাকা চাঁদা চাওয়াকে কেন্দ্র করে স্থানীয় লোকজনের সন্দেহ হলে তাহাদের আটক করে। পরবর্তীতে পুলিশ খবর পেয়ে একটি সিএনজিসহ তাদের গ্রেপ্তার করে নিয়ে আসে।

 

ওসি আরো বলেন, গ্রেপ্তারের পর তাদের দেহ তল্লাশী করে বিভিন্ন জনের কাছে থেকে আদায়করা টাকা উদ্ধার করা হয়েছে। এছাড়াও তাদের নিকট হইতে ভূয়া অডিট অফিসারের আইডিকার্ড উদ্ধার করা হয়। এব্যপারে মুন্ডুমালা তদন্ত কেন্দ্রের পুলিশের এসআই মোজাহারুল ইসলাম বাদী হয়ে আসামীদের বিরুদ্ধে তানোর থানায় ১৭০, ১৭১, ৩৮৫ ও ৩৮৬ ধারায় চাঁদাবাজির মামলা দায়ের করেন।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২৩ | সময়: ৭:১৩ অপরাহ্ণ | Daily Sunshine