নওগাঁ দলিল লেখক সমিতির কোটি টাকা আত্মসাতের অভিযোগ

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর নিয়ামতপুরে দলিল লেখক সমিতির কোষাধ্যক্ষ শহিদুল ইসলামের বিরুদ্ধে কোটি টাকা আত্মসাত, হয়রানি ও প্রতারণার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার দুপুরে নিয়ামতপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন দলিল লেখক সমিতির নেতৃবৃন্দ।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য তুলে ধরেন নিয়ামতপুর দলিল লেখক সমিতির সভাপতি মোজাফফর হোসেন। তিনি বলেন, কোষাধ্যক্ষ শহিদুল ইসলাম দলিল লেখকদের মৃত্যু ভাতা, অবসর ভাতা, চিকিৎসা ভাতা, অফিস ভাড়া, জায়গায় ভাড়া, কর্মচারীদের বেতনসহ প্রায় এক কোটি টাকার আত্মসাৎ করেছেন। হিসাব চাইলে তিনি বিভিন্ন ভাবে টালবাহানা শুরু করেন। এমনকি সমিতির সাধারণ সভায় অর্থের হিসাব না দিয়ে কৌশলে অনুপস্থিত ছিলেন। হিসাব দাখিল না করায় সমিতি থেকে তাকে বহিষ্কার করা হয়।
তিনি আরও বলেন, পরবর্তীতে নিজের অপকর্ম আড়াল করতে বহিষ্কৃত কোষাধ্যক্ষ শহিদুল ইসলাম সংশ্লিষ্ট সাব রেজিস্ট্রার, জেলা রেজিস্ট্রার, সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৭ জনের বিরুদ্ধে আদালতে হয়রানী মূলক মামলা করেন।
এ ঘটনার পর সমিতির সদস্যদের মাঝে দারুন ক্ষোভ, উত্তেজনা ও অস্থিরতা তৈরী হয়। চলতি বছরের সেপ্টেম্বর মাসে শহিদুল ইসলামের বিরুদ্ধে অর্থ আত্মসাতে অভিযোগে নিয়ামতপুর থানায় লিখিত অভিযোগ দেন সমিতির সদস্যরা।
অনতিবিলম্বে আত্মসাতের টাকা ফেরত ও হয়রানি বন্ধে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন অভিযোগকারীরা। সংবাদ সম্মেলনে সভাপতি ছাড়াও সংগঠনের সাধারণ সম্পাদক দ্বিজেনন্দ্রনাথসহ সমিতির অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।
অভিযুক্ত বহিষ্কৃত কোষাধ্যক্ষ শহীদুল ইসলাম অর্থ আত্মসাথের কথা অস্বীকার করে বলেন, তিনি সমিতির সাংগঠনিক ষড়যন্ত্রের শিকার।


প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৩ | সময়: ৬:২৭ পূর্বাহ্ণ | সুমন শেখ