বাংলাদেশ সফরে নিউজিল্যান্ডের অধিনায়ক ফার্গুসন

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে বাংলাদেশে এসে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে নিউজিল্যান্ড। সূচি আগেই তৈরি করা ছিল। এবার কিউইরা বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে। যেখানে তাদের দলের নেতৃত্বের দায়িত্ব দেয়া হয়েছে পেস বোলার লকি ফার্গুসনকে।
বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে হওয়ার কারণে নিয়মিত অধিনায়ক টম ল্যাথামসহ সিনিয়র ক্রিকেটারদের বিশ্রামই দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। কেনে উইলিয়ামসনের ইনজুরির কারণে নিউজিল্যান্ডের ওয়ানডে এবং টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দিয়ে যাচ্ছেন টম ল্যাথাম। তার সঙ্গে এই সিরিজে বাংলাদেশের বিপক্ষে খেলবেন না ডেভন কনওয়ে, ম্যাট হেনরি, ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপস, মিচেল সান্তনার এবং টিম সাউদিকে বিশ্রাম দিয়েছে কিউই বোর্ড।
তবে ট্রেন্ট বোল্ড বাংলাদেশে খেলতে আসবেন। তার সঙ্গে থাকবেন কাইল জেমিসন এবং অ্যাডাম মিলনেও। স্পিন বোলিংয়ে থাকবেন ইশ সোধি, রাচিন রবিন্দ্র এবং কোল ম্যাকনচি। নিউজিল্যান্ড এখন সফর করছে ইংল্যান্ডে। এই সফরে ওস্টারশায়ারের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে কিউই দলের নেতৃত্ব দিয়েছিলেন লকি ফার্গুসন। প্রধান কোচ গ্যারি স্টিড বলেন, ‘লকি হচ্ছেন আন্তর্জাতিক ক্রিকেটে একজন অভিজ্ঞ বোলার। এটা তার জন্য দারুণ একটি সুযোগ যে, সামনে থেকে কিভাবে নেতৃত্ব দেবে, তা শেখার জন্য। বোলিংয়ের সঙ্গে দলকে নেতৃত্ব দেয়ার অভিজ্ঞতাও হবে তার।’
লকি ফার্গুসন (অধিনায়ক), ফিন অ্যালেন, টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, চাদ বোয়েজ, ড্যান ক্লেভার, ডিন ফক্সক্রফট, কাইল জেমিসন, কোল ম্যাকনচি, অ্যাডাম মিলনে, হেনরি নিকোলস, রাচিন রবিন্দ্র, ইশ সোধি, ব্লেয়ার টিকনার, উইল ইয়ং।


প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২৩ | সময়: ৫:৫৫ পূর্বাহ্ণ | সুমন শেখ