রাজশাহীতে যৌতুকের দাবিতে গৃহবধূকে নির্যাতনের অভিযোগ

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীর উপরশহরে যৌতুকের দাবিতে আমিনা খাতুন নাসরিন (২৮) নামের এক গৃহবধূকে নির্যাতনের অভিযোগ উঠেছে স্বামী ও শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে। এ ঘটনায় বুধবার রাতে ওই গৃহবধূ আরএমপি বোয়ালিয়া মডেল থানায় অভিযোগ দায়ের করেছেন। নির্যাতনের শিকার ওই গৃহবধূর নাম আমিনা খাতুন, তিনি শাহ মখদুম থানার খিরসিন নতুন ফুদকিপাড়া এলাকার আলম মিয়ার মেয়ে।
অভিযোগ সুত্রে জানা যায়, প্রায় ১৪ বছর আগে নগরীর উপশহর পানির ট্যাংকি এলাকার মৃত মতিউর রহমানের ছেলে নিয়াজ মোর্শেদ রাব্বির(৩৫), সাথে নাসরিনের বিয়ে হয়। বিয়ের পর থেকে রাব্বি যৌতুকের দাবীতে নাসরিনকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করে আসছিল। গৃহবধূর পরিবার মেয়ের সুখের কথা চিন্তা করে দেড় লাখ টাকার বিভিন্ন আসবাবপত্র ও নগদ পঞ্চাশ হাজার টাকা যৌতুক হিসেবে মেয়ে জামাইকে দেন। এরপরও আরও এক লাখ টাকা দাবী করে। এক পর্যায়ে ভুক্তভোগী বিষয়টি নিয়ে গত ২৮ তারিখ মৌখিক অভিযোগের ভিত্তিতে উপশহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আরিফুল ইসলাম বিবাদীর বাড়িতে গিয়ে মীমাংসা করে, ভুক্তভোগী আমিনা খাতুন নাসরিনকে তার দুই বাচ্চাসহ বাড়িতে উঠিয়ে দিয়ে আসে।
পুলিশ ফাঁড়িতে অভিযোগ করায় ২৯শে আগস্ট ক্ষিপ্ত হয়ে রাব্বি তার স্ত্রীকে এলোপাথাড়ীভাবে কিল, ঘুষি মেরে জখম করে। পরবর্তীতে গলা চেপে ধরে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করে। সে সময় আহত নাসরিন ও তার ছোট ছেলে চিৎকার করলে আশেপাশের লোকজন এগিয়ে এসে উদ্ধার করে। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসেস সেন্টারে (ওসিসি) ভর্তি করায়। এ বিষয়ে অভিযুক্ত স্বামী রাব্বির মুঠোফোনে বারবার ফোন করলেও তিনি রিসিভ করেননি।
বোয়ালিয়া মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে অবশ্যই দোষিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২৩ | সময়: ৫:৫৭ পূর্বাহ্ণ | সুমন শেখ